বড় বাজার ফেন্সি মার্কেটের সুতার গোডাউনে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

0

স্টাফ রিপোর্টার ॥  শুক্রবার রাতে যশোর শহরের বড় বাজারস্থ হাটখোলা রোডের ফেন্সি মার্কেটের একটি সুতার গোডাউনে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে। ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।
ফেন্সি মার্কেটের ব্যবসায়ীরা জানান, মার্কেটের ব্যবসায়ী আব্দুল কাদেরের একটি সুতার গোডাউন রয়েছে। সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে ওই গোডাউনের ভেতর থেকে হঠাৎ আগুনের ধোঁয়া বের হতে দেখা যায়। সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই গোডাউনে রাখা সুতা পুড়ে ভস্মীভূত হয়েছে। ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যশোরের সিনিয়র স্টেশন মাস্টার ফজলুল হক জানান, ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। তবে কীভাবে আগুন লেগেছে তা তদন্ত ছাড়া বলা সম্ভব নয়।
এদিকে বড় বাজারের রাস্তার দুই পাশের কিছু জায়গা ব্যবসায়ীরা অবৈধভাবে দখল করে রাখায় এবং বৈদ্যুতিক তার নিচু থাকার কারণে ফায়ার সার্ভিস কর্মীদের তাদের গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছাতে বেগ পেতে হয়েছে। প্রথমে সিটি প্লাজার গলি দিয়ে তারা গাড়ি নিয়ে ঢোকার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এরপর তারা লোহাপট্টি দিয়েও ঢোকার চেষ্টা চালান। কিন্তু এখান দিয়েও ঘটনাস্থলে যেতে ব্যর্থ হন। শেষমেষ এইচএমএম রোড দিয়ে তারা ঘটনাস্থলে যান। ব্যবসায়ীদের অভিযোগ, পৌরসভা কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো ব্যবস্থা না নিলে মার্কেটে আগুন ধরলে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোার আগেই সবকিছু শেষ হয়ে যাবে।