পাবনা থেকে স্বর্ণালঙ্কারসহ আটক যশোরের প্রতারক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে এক নারীর সন্তান লাভের জন্যে ঝাঁড়ফুকের নামে প্রতারণা করে স্বর্ণালঙ্কার হাতিয়ে নেন জুয়েল শিকদার (২৫) নামে এক প্রতারক। বৃহস্পতিবার বিকেলে পাবনার আমিনপুর উপজেলার দুর্গাপুর নতুন পাড়ায় অভিযান চালিয়ে তাকে আটক করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্মকর্তারা। এ সময় তার কাছ থেকে ওই গৃহবধূর স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে।
আটক প্রতারক জুয়েল শিকদার পাবনার আমিনপুর উপজেলার দুর্গাপুর নতুনপাড়ার মনি শিকদারের ছেলে। শুক্রবার তাকে আদালতে সোপর্দ করা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া তার জবানবন্দি গ্রহণ করেন।
পিবিআই সূত্র জানায়, যশোর শহরের চাঁচড়া রায়পাড়া মাদ্রাসা রোডের হুমায়ুন কবির জনির স্ত্রী হোসনে আরা মুক্তির বিয়ের ১৫ বছর পার হলেও কোনো সন্তান হয়নি। এরই মধ্যে প্রতারক জুয়েল শিকদার একই এলাকার এক চা দোকানির মাধ্যমে প্রচার করেন যে, তিনি ঝাঁড়ফুক দিতে পারেন। যাদের সন্তান হয়না, তার ঝাঁড়ফুকে তারা উপকার পেয়েছেন। এলাকায় এই কথা প্রচার হলে গত ১২ অক্টোবর হোসনে আরা মুক্তি নামে ওই নারী তাকে নিজ বাড়িতে ডেকে নিয়ে তার সমস্যার কথা জানান। এ সময় প্রতারক তাকে জানান, তিনি জিন হাজির করে চিকিৎসা দেন। তার চিকিৎসায় ওই নারীর ৮ মাস ১৭ দিন পর ছেলে সন্তান হবে। এ কথা বলে সেখান থেকে চলে যান প্রতারক জুয়েল শিকদার। পরদিন বিকেলে ফের ওই বাড়িতে যান প্রতারক জুয়েল শিকদার। চিকিৎসা করানোর কথা বলে হোসনে আরা মুক্তির কাছ থেকে তার স্বর্ণালঙ্কার চেয়ে নেন। এরপর স্বর্ণালঙ্কার আধাঘন্টা পানিতে ভিজিয়ে কথিত তন্ত্রমন্ত্র পড়ে ওই পানি দিয়ে হোসনে আরা মুক্তিকে দেন গোসল করতে। বলা হয়, হোসনে আরা মুক্তি এই পানি দিয়ে গোসল করলে সন্তান লাভ করবেন। কিন্তু এরই মধ্যে কৌশলে স্বর্ণালঙ্কার নিজের হেফাজতে রেখে তার পরিবর্তে ইমিটেশন অলঙ্কার কাগজে মুড়িয়ে হোসনে আরা মুক্তিকে দেন প্রতারক জুয়েল শিকদার। প্রতারক সেখান থেকে চলে যাওয়ার পর কাগজ খুলে দেখতে পান, স্বর্ণালঙ্কার নয় ইমিটেশন অলঙ্কার রয়েছে। এ সময় হোসনে আরা মুক্তি বুঝতে পারেন, তিনি প্রতারকের খপ্পরে পড়েছেন। এ ঘটনায় তিনি পিবিআই কার্যালয়ে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে পিবিআই কর্মকর্তারা তথ্য প্রযুক্তির সাহায্যে প্রতারক জুয়েল শিকদারকে শনাক্ত করেন । বৃহস্পতিবার তাকে তার বাড়ি থেকে আটক করেন। এ সময় তার কাছ থেকে গৃহবধূর স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।
পিবিআই’র এসআই রতন মিয়া জানান, প্রতারক জুয়েল শিকদার মোটর শ্রমিক পরিচয়ে শহরের রেলগেট এলাকার হোটেল শাহরিয়ায় রুম ভাড়া নিয়েছিলেন। এরপর রায়পাড়া এলাকায় গিয়ে নিজেকে কবিরাজ হিসেবে পরিচয় এবং তার চিকিৎসায় নিঃসন্তানরা সন্তান লাভ করেছেন বলে প্রচার করেন। তার এই প্রতারণার ফাঁদে পড়েন ওই নারী।