বিশ্বে একমাত্র আওয়ামী লীগ ব্যতিক্রম যারা দিনে নয় রাতে ভোটের আয়োজন করে

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, আওয়ামী লীগ ভরাডুবির আশঙ্কায় নির্বাচন এলেই ষড়যন্ত্র শুরু করে। জনগণের প্রতি তাদের কোনো আস্থা নেই বলেই তারা দিনের ভোট রাতে চুরি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যায়। বিশ্বের বুকে একমাত্র আওয়ামী লীগ ব্যতিক্রম যারা দিনে নয়, রাতে ভোটের আয়োজন করে। আর বিএনপি একটি নির্বাচনমুখী দল। তারা বরাবরই জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। বিএনপি বরাবরই জনগণের রায়ে ক্ষমতায় গেছে।
বুধবার সদর উপজেলা ফতেপুর ইউনিয়ন মহিলাদলের কর্মীসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন থেকে লুৎফুন নাহার মিনুকে সভাপতি, আলেয়া খাতুন আলোকে সাধারণ সম্পাদক ও সুফিয়া খাতুনকে সাংগঠনিক সম্পাদক করে তিন সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়।
কর্মীসম্মেলনে অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, আওয়ামী ২০১৮ সালের মত আবারও একটি ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করছে। তাই আগামী নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই তাদের ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। কিন্তু আগামী নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। জনগণ তাদের সকল ষড়যন্ত্র রুখে দেবে। আজ জনগণের ভোটাধিকার আদায়ের জন্য বিএনপি দীর্ঘ ১৫টি বছর ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। সেই আন্দোলনে নেতৃত্ব দেবার কারণে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলার ফরমায়েশি রায়ে কারাবন্দী করে রাখে। আজ তিনি গুরুতর অসুস্থ অবস্থায় জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। ফ্যাসিস্ট সরকার বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়াকে তিলে তিলে হত্যা করছে। শেখ হাসিনার পতন ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু চিকিৎসা হবে না।
তিনি বলেন, জনগণের আন্দোলন করতে গিয়ে গত বছরে বিএনপির ৬ শতাধিক নেতাকর্মী গুমের শিকার হয়েছেন। লাখ লাখ নেতাকর্মী মিথ্যা মামালা শিকার হয়েও বিএনপি আন্দোলন থেমে নেই। চূড়ান্ত আন্দোলনের মাধ্যমে জনগণের বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরবো ইনশা আল্লাহ।

সদর উপজেলা মহিলাদলের সভানেত্রী হাসিনা ইউসুফের সভাপতিত্বে কর্মীসম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন বাবুল, সদর উপজেলা শ্রমিকদলের সভাপতি হাফিজুর রহমান, সদর উপজেলা মহিলাদলের সাধারণ সম্পাদিকা মনোয়ারা মোস্তফা, সাংগঠনিক সম্পাদিকা হালিমা লতিফ প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন, সদর উপজেলা মহিলা দলের সহ-সভানেত্রী সেলিনা পারভিন শেলী ও যুগ্ম-সম্পাদিকা সুফিয়া মাহমুদ রেখা ।