চুড়ামনকাটি বাজারে নেই কোনো পাবলিক টয়লেট ও টিউবওয়েল

0

চুড়ামনকাটি (যশোর) সংবাদদাতা ॥ যশোর সদর উপজেলার চুড়ামনকাটি বাজারে দিন দিন লোকসমাগম বাড়লেও এখানে নেই কোনো পাবলিক টয়লেট ও সুপেয় পানির টিউবওয়েল সুবিধা। ফলে স্থানীয়রা ছাড়াও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষাথীরা এ বাজারে চলাচল করতে নানা দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন। এ বাজার দিয়ে দেশের প্রায় সব জেলাতে যাতায়াত সহ যোগাযোগের সু-ব্যবস্থা রয়েছে।
যশোরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনা চুড়ামনকাটি বাজারের কাছে হওয়ায় এখানে লোকসমাগম শহরের মতোই দেখা যায়। বাজারের গা ঘেঁষে যশোর সেনানিবাস, বাংলাদেশের একমাত্র বিমান বাহিনী ট্রেনিং সেন্টার, স্থানীয় সাব ডাকঘর,ভূমি অফিস, ৮ থেকে ১০টি এনজিও ও স্কুল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যার মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি অন্যতম। সেনাবাহিনী ও বিমানবাহিনীর সহস্রাধিক পরিবার নিয়ে এ বাজারের আশপাশে ভাড়া থাকে। সকল শ্রেণির লোকের বাড়িতে যাতায়াত ও কেনাকাটাসহ বিভিন্ন কাজে বাজারে আসতে দেখা যায়।
বিশেষ করে যবিপ্রবির ছাত্র শিক্ষক ও অভিভাবকদের যাতায়াতটা চোখে পড়ার মতো। এমনই একটি গুরুত্বপূর্ণ বাজারে নেই কোনো পাবলিক টয়লেট। একই সাথে সুপেয় পানির জন্য নেই কোনো উপর্যুক্ত টিউবওয়েল। যশোর ঝিনাইদহ বাসস্ট্যান্ডে একটি টিউবওয়েল থাকলেও চেনার উপায় নেই যে এটি কোনো টিউবওয়েল না ডাস্টবিন।