বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত

0

লোকসমাজ ডেস্ক ।। বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দীর্ঘ অপেক্ষায়র পরও প্রবল বৃষ্টি না থামায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা কর হয়। এর আগ পর্যন্ত ৩৩.৪ ওভারে ৫ উইকেটে ১৩৬ রান তুলেছিল নিউজিল্যান্ড ।
মিরপুর শেরেবাংলায় টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। দুই দিক থেকে মুস্তাফিজুর রহমান এবং তানজিম সাকিব পেস আক্রমণ শুরু করেন। ৪.৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি নেমে আসে।
তখন কিউইদের সংগ্রহ ৯ রান। দুই ঘণ্টার বেশি সময় ম্যাচ বন্ধ থাকার পর কর্তিত ৪২ ওভারে খেলা পুনরায় মাঠে গড়ায়। সপ্তম ওভারের প্রথম বলেই ব্রেক থ্রু দেন মুস্তাফিজ। তার একটি লেন্থ বলে ফিন অ্যালেনের (৯) দারুণ ক্যাচ নেন নুরুল হাসান সোহান।
১৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ফিরতি ওভারে এসে আবারও মাতান ফিজ-নুরুল জুটি। আবারও মুস্তাফিজের করা লেন্থ বলে চ্যাড বোয়েস (১) ক্যাচ তুলে দেন নুরুলের গ্লাভসে। ১৬ রানে কিউইদের দ্বিতীয় উইকেট পতন। এরপর উইল ইয়ং আর হেনরি নিকোলাস প্রতিরোধ গড়েন।
এই জুটি ভাঙতে ১৯তম ওভারে বোলিংয়ে আনা হয় মাহমুদ উল্লাহকে। ১০ মাস পর ওয়ানডেতে বোলিং করছেন মাহমুদ উল্লাহ। ২৪তম ওভারে আনা হয় সৌম্য সরকারকে। ৮৩ বলে ফিফটি তুলে নেন উইল ইয়ং। তৃতীয় উইকেটে ১১৭ বলে ৯৭ রানের এই জুটি ভাঙেন মুস্তাফিজ। ৫৭ বলে ৪৪ রান করা নিকোলাসকে তিনি এলবিডাব্লিউ করে দেন। এরপর ৩১তম ওভারে জোড়া আঘাত হানেন নাসুম। ৯১ বলে ৪ চার ১ ছক্কায় ৫৮ রান করা উইল ইয়ংকে দারুণভাবে স্টাম্পিং করেন নুরুল। চতুর্থ বলেই নতুন ব্যাটার রাচিন রবীন্দ্রকে (৩) লেগ বিফোরের ফাঁদে ফেলেন নাসুম। ১২৩ রানে ৫ উইকেট হারায় কিউইরা। সন্ধ্যা ৭টায় খেলোয়াড়েরা মাঠে নামতেই ফের বৃষ্টি নামে। মাঠ ঢেকে যায় কাভারে। আর খেলা শুরু করা সম্ভব হয়নি। রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করার কথা থাকলেও ৮টা ২৬ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।