যশোরের শীর্ষ সন্ত্রাসী ভাইপো রাকিবসহ আটক ৫, ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার

0

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা ও যশোরে পৃথক অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ভাইপো রাকিব ও মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব। এর মধ্যে ২ জনের কাছ থেকে বিদেশি ১টি পিস্তলসহ ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।
র‌্যাব-৬ সিপিসি-৩ যশোর ক্যাম্প সূত্র জানায়, গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে যশোর শহরের বেজপাড়া এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ২৫ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী ভাইপো রাকিবকে আটক করেন। সন্ত্রাসী ভাইপো রাকিব শহরের শংকরপুর পশু হাসপাতাল এলাকার কাজী তৌহিদের ছেলে। তার বিরুদ্ধে থাকা মামলার মধ্যে রয়েছে হত্যা ৪টি, অস্ত্র আইনের ৮টি, বিস্ফোরক আইনের ২টি, হত্যা প্রচেষ্টার ৪টি, চাঁদাবাজির ৩টি ও ডাকাতি ১টি এবং অন্যান্য মামলা ৩টি।
একইদিন রাতে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের চান্দুটিয়া গ্রামে অভিযান চালিয়ে আব্দুল কাদের (৩৪) নামে এক যুবককে আটক করেন র‌্যাব সদস্যরা। এ সময় তার কাছ থেকে ২টি ওয়ানশ্যুটার গান, ২ রাউন্ড শটগানের গুলি ও ২ রাউন্ড ওয়ান শ্যুটারগানের গুলি উদ্ধার করা হয়। আটক আব্দুল কাদের সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ঝাউদিয়া গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে। তাকে জিজ্ঞাসাবাদে র‌্যাব সদস্যরা জানতে পারেন, অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে নিজ এলাকায় মাদক ব্যবসা, সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজি ও ছিনতাই করে আসছেন আব্দুল কাদের। তার বিরুদ্ধে কোতয়ালি থানায় ২টি হত্যা ও ১টি মাদক মামলা রয়েছে।
গত মঙ্গলবার রাতে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার আরবপুরের যশোর ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের সামনে অভিযান চালান। এ সময় সেখান থেকে সাগর হোসেন (২১) নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়। পরে তার কাছ থেকে বিদেশি ১টি পিস্তল ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটক সাগর হোসেন সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ঝাউদিয়া গ্রামের সানু ফকিরের ছেলে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব সদস্যরা জানতে পেরেছেন, সাগর হোসেন দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছেন।
একইদিন রাতে ঢাকার মিরপুর-১ এর সনি গোলচত্বর এলাকায় অভিযান চালিয়ে সোনা চোরাচালান মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি জিকরুল আলমকে (৪৪) গ্রেফতার করেন র‌্যাব-৬ যশোর ও র‌্যাব-৪ এর সদস্যরা। জিকরুল আলম নড়াইলের লোহাগড়া উপজেলার মঙ্গলপুর গ্রামের আলেম মোল্লার ছেলে। ২০১৯ সালের ২০ মার্চ জিকরুল আলম যশোরের বেনাপোল এলাকা থেকে আড়াই কেজি সোনার বারসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছিলেন। ওই মামলায় গত ২২ জুন যশোরের একটি আদালতে তাকে ১৫ বছরের কারাদন্ড এবং ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছিলেন। রায় ঘোষণার পর থেকে তিনি পলাতক ছিলেন।
এছাড়া গত মঙ্গলবার রাতে গাজীপুরে টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তরিকুল ইসলামকে (৩৫) গ্রেফতার করেছেন র‌্যাব-৬ যশোর ও র‌্যাব-১ এর সদস্যরা। তরিকুল ইসলাম যশোরের শার্শা উপজেলার দাউদখালি গ্রামের কাশেম আলীর ছেলে।