তালায় অনলাইন জুয়াতে সর্বস্বান্ত মানুষ

0

সেলিম হায়দার,তালা (সাতক্ষীরা)॥ তালায় আনাচে- কানাচে জালের মতো ছড়িয়ে পড়েছে অনলাইন জুয়া ‘ওয়ানএক্সবেট’। সম্প্রতি মোবাইল ফ্লেক্সিলোড ও বিকাশ বা অন্যন্য ব্যবসার অন্তরালে অধিকাংশ দোকানিরা অনলাইন জুয়ার মাস্টার এজেন্ট হিসেবে কাজ করে থাকেন। তালা উপশহরে কয়েকডজন অনলাইন জুয়ার এজেন্টের নাম মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। এসব এজেন্টের মূল টার্গেট এখন স্কুল- কলেজ পড়ুয়া শিক্ষর্থীরা। মাস্টার এজেন্ট সাব এজেন্ট নিয়োগ দিয়ে অনলাইন জুয়ার ব্যবসা চালু রাখেন। এতে একদিকে যেমন স্কুল-কলেজগামী শিক্ষার্থী জুয়াতে আশক্ত হচ্ছে অন্যদিকে এলাকার আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে বলে ধারণা করছেন সাধারণ মানুষ।
অনুসন্ধানে দেখা গেছে, উঠতি বয়সী স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী থেকে শুরু করে শ্রমজীবী কিংবা চাকরিজীবী সকলে আসক্ত এই ভয়ংকর নেশা অনলাইন জুয়ায়। অনলাইন জুয়ার অন্যতম মাধ্যম ওয়ানএক্সবেট নামের একটি অনলাইন বেটিং প্ল্যাটফর্ম। অ্যাপস থেকে খোলা অ্যাকাউন্টে নির্দিষ্ট এজেন্টের মাধ্যমে ঢুকানো হচ্ছে টাকা। মাদকের মতো এই নেশাতেও জড়িয়ে পড়ছে যুব সমাজ।
জানা যায়, সম্প্রতি তালা উপজেলায় অনলাইন জুয়া বিস্তার লাভ করায় উপজেলার আইনশৃঙ্খলা কমিটির সভায় বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা অভিযোগ করেন এবং তা নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়। ইতোমধ্যে কয়েকটি ইউনিয়নে সচেতনামূলক সভা হয়েছে।
অনলাইন জুয়ার বিষয়ে উপজেলা নাগরিক কমিটির নেতা মীর জিল্লুর রহমান বলেন, দ্রুত এই অনলাইন জুয়া বন্ধ করা না গেলে এর কঠিন ফল ভোগ করতে হবে নিজেদের। তাই আমি বলবো সর্বস্তরের মানুষের প্রতিবাদ জানানো উচিত।
এ বিষয়ে খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রনব ঘোষ বাবলু বলেন, সাম্প্রতিককালে খলিলনগর ইউনিয়নসহ তালা উপজেলায় চুরি, অনলাইন জুয়া মাদকের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।