মোরেলগঞ্জে মসজিদের ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

0

মোরেলগঞ্জ সংবাদদাতা॥ বাগেরহাটের মোরেলগঞ্জে বারইখালী ইউনিয়নের বিএসএস দাখিল মাদ্রাসার সুপার অহিদুজ্জামানের বিরুদ্ধে মসজিদের বরাদ্দের পুরো টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।তার বিরুদ্ধে ২ টি জামে মসজিদসহ একটি মাদ্রাসার উন্নয়নের অনুদানের মোট ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
জেলা পরিষদের টাকায় মসজিদ উন্নয়ন প্রকল্পের নামে অহিদুজ্জামান নিজেই এই ৩ টি প্রকল্পের সভাপতি হয়ে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। বাগেরহাট জেলা পরিষদের দেয়া আর্থিক অনুদানের এই টাকা ১৪ নং বারইখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে অবস্থিত বিএসএস দাখিল মাদ্রাসা সংস্কার, বারইখালী সুতালরি মসজিদের সংস্কার ও মধ্য জোমাদ্দারপাড়া জামে মসজিদের উন্নয়ন সংস্কার কাজে ব্যয় করার কথা থাকলেও সে টাকার কোন হদিস জানেন না দুই মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। বি এস এস দাখিল মাদ্রাসার বর্তমান সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান। কিন্তু জেলা পরিষদের বরাদ্দের রেজুলেশন বইতে মাদ্রাসার সুপার ওহিদুজ্জামান অন্য একজনকে সভাপতি বানিয়ে বড় ধরনের জালিয়াতির আশ্রয় নিয়েছেন।
অন্যদিকে দুইটি মসজিদ কমিটির বর্তমান সভাপতি,সম্পাদকসহ মুসল্লিদের দাবি বিএসএস দাখিল মাদ্রাসার সুপার অওহিদুজ্জামান ভুয়া প্রকল্প দিয়ে মসজিদের নামে এই টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন।
অভিযুক্ত সুপার ওহিদুজ্জামানের ব্যাপারে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, ঘটনার সত্যতা যাচাই করার জন্যে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।