খুবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় খুলনা-সাতক্ষীরা সড়ক অবরোধ

0

খুলনা ব্যুরো ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীকে ট্রাক চালক মারধর করার প্রতিবাদে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। শুক্রবার (১৪ জুলাই) দুপুর ১টার দিকে নগরীর গল্লামারী মোড়ে এ ঘটনা ঘটে। দুপুর সাড়ে ৩টার দিকে প্রশাসনের আশ্বাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নিলে পুনরায় এ সড়কে যানবাহন চলাচল শুরু হয়।
শিক্ষার্থীরা জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শাফায়েত সাগর নামে খুবির গণিত ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের এক ছাত্রকে ট্রাক চালক মারধর করে। ওই শিক্ষার্থীর দিকে চালক ট্রাক চাপিয়ে দেওয়ায় উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ট্রাকচালক ও তার সহযোগী মিলে ওই ছাত্রকে মারধর করে। তাদের মারধরে ছাত্রের নাক ফেটে যায়।
শিক্ষার্থীরা জানান, মারধরের বিষয়টি সমাধানের চেষ্টা করা হলে দুজন পুলিশ কর্মকর্তা শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন ও মামলার হুমকি দেন। এ খবর ছড়িয়ে পড়লে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীর গল্লামারী মোড়ে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে। অবরোধকারী শিক্ষার্থীরা সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও মারধরকারীদের দ্রুত শাস্তির দাবি জানান।
ছাত্ররা এ সময় অভিযুক্ত দুজনকে গ্রেফতার ও শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করা দুই পুলিশ কর্মকর্তাকে শাস্তির আওতায় নিয়ে আসা না হলে অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
এক পর্যায়ে কেএমপির উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলামের আশ্বাসে দুপুর সাড়ে তিনটায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। উপ-কমিশনার তাজুল ইসলাম বলেন, ওই ঘটনায় অভিযুক্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করা দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।