চৌগাছায় লতিকচু প্রদর্শনীর মাঠদিবসে আলোচনা সভা

0

 

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছায় কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় লতিকচু প্রদর্শনীর মাঠদিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে উপজেলার জগন্নাথপুর দক্ষিণ মাঠ সংলগ্ন এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
মাঠদিবসে সিংহঝুলী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মুসাব্বির হুসাইন।
বিশেষ অতিথির আলোচনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মিজানুর রহমান, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, উপসহকারী কৃষি কর্মকর্তা রেহেনা খাতুন ও মেহেরুন্নেছা রিমা প্রমুখ।
এ সময় ইউপি সদস্য সাফিয়া সুলতানা ও আব্দুল লতিফ, সাবেক ইউপি সদস্য ফজের আলী, উপসহকারী কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ, লতিকচু চাষি মানিক হোসেন, কটা দফাদার, কৃষক নজরুল ইসলাম, তোতা মিয়া, মফিজ উদ্দীন, আজিজুর রহমান, আব্দুল মালেক, মেহেদী হাসানসহ ৫০ জন কৃষক ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
মাঠ দিবসে কন্দাল ফসল (মাটির নিচেয় যে ফসল হয়) মেটেআলু, সারোকচু, লতিকচু, ওলকচু, আলুসহ বিভিন্ন ফসল উৎপাদনে কৃষকদের উৎসাহ প্রদান করা হয়। একই সাথে সরকারি সারবীজ সহায়তার আশ্বাস প্রদান করা হয়। পাশাপাশি জমির স্বাস্থ্য ঠিক রাখতে জৈব ও সবুজ সার তৈরিতে কী করণীয় তা কৃষদের পরামর্শ দেওয়া হয়।