যশোরে আ.লীগ অফিস থেকে লাঠি মিছিল

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে একদিকে যখন বিএনপির জনসমাবেশ চলছিলো তখন শহরের অন্যদিকে মোটর সাইকেলে বাঁশের লাঠি নিয়ে মহড়া দিয়েছে যুবলীগ। শনিবার (২৭ মে) দুপুর থেকে এই মহড়া শুরু হয়। এতে নেতৃত্ব দেন জেলা যুবলীগের সদস্য ও এক সময়ের কুখ্যাত মাদক ব্যবসায়ী কেরামত আলী।
১০ দফা দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শহরের ভোলা ট্যাংক রোডের চারখাম্বা মোড়ে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। সকাল থেকেই বিভিন্ন উপজেলা থেকে বিএনপির নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে। যদিও এই সমাবেশ প্রতিহত করার ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি। একই সঙ্গে জনসমাবেশের দিন তিনি নেতা-কর্মীদের ওয়ার্ডে ওয়ার্ডে বাঁশ নিয়ে দাঁড়িয়ে থাকার নির্দেশনা দেন। কিন্তু সমাবেশের দিন জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতা-কর্মীদের রাজপথে দেখা না গেলেও এদিন বাঁশের লাঠি নিয়ে মোটর সাইকেলে মহড়া দিয়েছেন কেরামত আলী। তার সঙ্গে শতাধিক মোটর সাইকেলে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতা-কর্মীদের দেখা যায়। শহরের গাড়িখানাস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের নিচ থেকে শুরু হওয়া এই মহড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। হয়।
এই বিষয়ে কেরামত আলী বলেন, সমাবেশের নামে বিএনপি আতঙ্ক সৃষ্টি করেছে। তাদের অপপ্রচার, মিথ্যাচারসহ ষড়যন্ত্রের প্রতিবাদে যুবলীগসহ বিভিন্ন নেতা-কর্মীদের নিয়ে শান্তিপূর্ণভাবে মিছিল করা হয়েছে।
অপরদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম বলেন, ‘কে কার কথায় মিছিল করেছে জানা নেই। তবে রাজপথে থাকার নির্দেশনা দেওয়া ছিলো । বিএনপি সমাবেশের নামে ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা করলে প্রতিহত করার নির্দেশনা ছিলো।