মনিরামপুরে বিএনপির যৌথ প্রস্তুতিসভা অনুষ্ঠিত

0

 

স্টাফ রিপোর্টার,মণিরামপুর (যশোর)॥ নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ২৭ মে যশোরের বিক্ষোভ সমাবেশ সফলের লক্ষ্যে শুক্রবার (১৯ মে) মণিরামপুরে বিএনপির যৌথ প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। তবে অভিযোগ উঠেছে বিনা উষ্কানিতে পুলিশ প্রস্তুতিসভা শেষে তিন নেতাকর্মীকে আটক করে। এছাড়া পুলিশ উপজেলার বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে আরও ৬ নেতাকর্মীকে আটক করে। আটকের পর পুরাতন নাশকতার মামলায় তাদেরকে আসামি করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।
থানা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন জানান, পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে তার বাসভবনের উঠানে আয়োজন করা হয় যৌথ প্রস্তুতিসভার। এতে সভাপতিত্ব করেন শহীদ ইকবাল হোসেন। অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা যশোর জেলা বিএনপির সদস্য মোহাম্মদ মুছা, পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল হাই, থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, অ্যাডভোকেট মুজিবুর রহমান, নিস্তার ফারুক, মিজানুর রহমান, প্রভাষক নিছার উদ্দিন, আবদুস সাত্তার দফাদার, খলিলুর রহমান, খান শফিয়ার রহমান, পৌর যুবদলের আহ্বায়ক আব্বাস উদ্দিন, মোক্তার হোসেন, আইয়ুব আলী, ফরহাদ হোসেন, ছাত্রদলের আহ্বায়ক ওলিয়ার রহমান, কামরুজ্জামান প্রমুখ।
থানা বিএনপির আহ্বায়ক শহীদ ইকবালসহ অন্যান্য নেতৃবৃন্দ অভিযোগ করেন প্রস্তুতিসভার শেষ পর্যায়ে বেলা ১২ টার দিকে পুলিশ সভাস্থলের আশপাশ এলাকা ঘিরে রাখে। এক পর্যায়ে সভা শেষে বের হলে পুলিশ সেখান থেকে পৌর শহরের হাকোবা ওয়ার্ড বিএনপির সভাপতি সোলায়মান গাজী, গাংড়া-জয়নগর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন এবং হরিদাসকাটি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক নরিুজ্জামান আজাদকে আটক করে। এছাড়াও পুলিশ বুধ ও বৃহস্পতিবার অভিযান চালিয়ে উপজেলার মশ্মিমনগর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবদুল খালেক, তরিকুল ইসলাম হেলাল উদ্দিন, চালুয়াহাটি ইউনিয়ন থেকে সাদ্দাম হোসেন, ঝাপা থেকে আবদুল আলিম, ঢাকুরিয়া থেকে মেম্বার মুজিবুর রহমান, সেলিম হোসেন ও কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফিরোজ হোসেনকে আটক করে। থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মফিজুর রহমান জানান, আটকৃকত নেতাকর্মীদের নামে কোন ওয়ারেন্ট অথবা নতুন করে মামলা না থাকলেও পুলিশ তাদেরকে আটকের পর পুরাতন নাশকতা মামলায় আসামি করে জেল হাজতে প্রেরন করে। থানা বিএনপির আহ্বায়ক শহীদ ইকবাল হোসেন ও জেলা নেতা মোহাম্মদ মুছা বিনা কারণে নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জনিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানিয়েছেন। তবে মণিরামপুর থানার অফিসার ইনাচর্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, অহেতুক কাউকে আটক করা হয়নি। সুনির্দ্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আটক করা হয়েছে।