চুয়াডাঙ্গা ও সাতক্ষীরা কারাগারের দুই কয়েদির মৃত্যু

0

 

চুয়াডাঙ্গা ও সাতক্ষীরা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গা ও সাতক্ষীরা কারাগারে দুই কয়েদির মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে নেয়া হয়। চুয়াডাঙ্গার মাদক মামলার কয়েদি টুটুল মোল্লাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে এবং সাতক্ষীরায় চেকের মামলার কয়েদি রবীন্দ্রনাথ দে হাসপাতালে মারা যান।
চুয়াডাঙ্গা জেলা কারাগারের মাদক মামলায় সাজাপ্রাপ্ত কয়েদী টুটুল মোল্লা (৬০) আলমডাঙ্গা উপজেলার মানিকনগর পাঁচলিয়া গ্রামের মরহুম আজগর মোল্লার ছেলে।
আলমডাঙ্গা উপজেলার জামজামি ইউনিয়ন পরিষদের ৮নম্বর ওয়ার্ড সদস্য রাশেদুজ্জামান রাজীব জানান, টুটুল মোল্লা একটি মাদক মামলায় দেড় বছরের সাজাপ্রাপ্ত ছিলেন। গত পাঁচ মাস যাবত তিনি ওই মামলায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে বন্দি ছিলেন।  বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক ডা. সোহরাব হোসেন জানান, গুরুতর অসুস্থ অবস্থায় তাকে খুলনা আড়াইশ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়। খুলনায় নেওয়ার পথে যশোরে তিনি মারা যান। সেখান থেকে তার মরদেহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আনা হয়।
চুয়াডাঙ্গা কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ বলেন, লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করার পর ময়নাতদন্ত শেষে তার পরিবারের কাছে  হস্তান্তর করা হবে।
অপরদিকে সাতক্ষীরা জেলা কারাগারের এক কয়েদির মৃত্যু হয়েছে। সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৬ এপ্রিল) দিনগত রাত পৌনে ১টার দিকে তার মৃত্যু হয়।
এর আগে পেটে ব্যথাজনিত অসুস্থতার কারণে বুধবার রাত ১১টা ৩৪ মিনিটে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
মৃত কয়েদির নাম রবিন্দ্রনাথ দে (৬৫)। তিনি শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামের মৃত পরেশ নাথ দে‘র ছেলে। তিনি একটি ব্যাংক চেক ডিজঅনার মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে ছিলেন।
সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রাশেদুজাজামন বলেন, পেটে ব্যথাজনিত অসুস্থতা নিয়ে বুধবার রাত ১১টা ৩৪ মিনিটে কারা কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টা ৪০ মিনিটের দিকে তিনি মারা যান।
সাতক্ষীরা কারাগারের জেলার মামুনুর রশিদ বলেন, একটি চেক ডিজঅনার মামলায় আট মাসের সাজাপ্রাপ্ত হয়ে বৃদ্ধ রবিন্দ্রনাথ দে ২০২২ সালের ২ নভেম্বর কারাগারে আসেন। বুধবার রাতে হঠাৎ তীব্র পেটের ব্যথায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাত ১১টা ৩৪ মিনিটে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টা ৪০ মিনিটের দিকে তিনি পরলোকগমন করেন।