দর্শনায় সাড়ে ৪ কেজি সোনার বারসহ আটক ১

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থেকে ৪ কেজি ৪১৬ গ্রাম ওজনের ২২টি অবৈধ সোনার বার উদ্ধার করেছে বিজিবি। এসময় একটি নীল রঙের মোটরসাইকেলসহ সাঈদ খান (৪২) নামে এক ব্যক্তিকে আটক করা হয়।
বুধবার ( বেলা পৌনে ১১টার দিকে দর্শনা পৌর এলাকার রেল ক্রসিংয়ের কাছ থেকে তাকে আটক করা হয়। আটক সাঈদ খান স্থানীয় মোবারকপাড়ার আব্দুর রাজ্জাক মন্ডলের ছেলে। জব্দ করা সোনার বাজার মূল্য ৩ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১৩৪ টাকা।
ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মাসুদ পারভেজ রানা বুধবার দুপুরের পর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, তিনি গোয়েন্দা তথ্যে জানতে পারেন একজন ব্যক্তি চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী এলাকা হতে মোটরসাইকেলে চেপে সোনা পাচারের উদ্দেশ্যে ভারত সীমান্তবর্তী দর্শনা দিকে যাচ্ছে। এরপর তারই নেতৃত্বে বিজিবি ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল উথলী এলাকায় অবস্থান নেয়। সে সময় ওই ব্যক্তি উথলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে থাকলে তার পিছু নেয়া হয়। তারপর তাকে দর্শনা রেল ক্রসিংয়ের কাছে আটক করে তার শরীর তল্লাশির পর সেখান থেকে উল্লেখিত সোনার বার পাওয়া যায়। উদ্ধার করা অবৈধ সোনার বার জব্দ করে চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দিয়ে আটক ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করা হয়েছে।