অনিন্দ্য ইসলাম অমিতের ওপর হামলার পুনরাবৃত্তি ঘটলে জনগণ বসে থাকবে না বিক্ষোভ সমাবেশে: বক্তারা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসূচিতে দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের উপর পুলিশের হামলা ও মামলা দায়েরের প্রতিবাদে জেলা বিএনপি বিক্ষোভ সমবেশ করেছে।
বুধবার জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জনগণের যৌক্তিক দাবি আদায়ের জন্য অনিন্দ্য ইসলাম অমিত যখন শহর থেকে গ্রাম পর্যায়ে জনগণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ঠিক তখনই অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বধীন সেই গণতান্ত্রিক অগ্রযাত্রাকে রুখে দিতে শাসক দলের অনুগত কতিপয় অতি উৎসাহী পুলিশ সদস্য তার ওপর ন্যাক্কারজনক হামলা চালায়।
নেতৃবৃন্দ বলেন, শুধু হামলা নয়, অমিতসহ দলের অসংখ্যা নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কিন্তু আমরা বলতে চাই, অনিন্দ্য ইসলাম অমিত রাজনৈতিক কালচার ও শিষ্টাচারের মধ্য দিয়ে বেড়ে উঠেছেন। তিনি শান্তিপূর্ণ ও পরমত সহিষ্ণু রাজনীতিতে বিশ্বাস করেন। তিনি তার সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতায় এতদাঞ্চলের সমগ্র জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তাই আগামীতে অনিন্দ্য ইসলাম অমিতের ওপর এই ধরণের হামলা পুনরাবৃত্তি ঘটলে, কেবল অমিতের সৈনিকরা নয়, সাধারণ জনগণও বসে থাকবে না। তারা হামলাকারীদের কালো হাত ভেঙে দেবে।
জেলা বিএনিপ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আজকে ছাত্র- যুবলীগের বেপরোয়া কর্মকান্ডের কারণে সাধারণ জনগণ অতিষ্ঠ। সেখানে প্রশাসনের দৃষ্টি পড়ে না। তাদের দৃষ্টি পড়ে বিএনপির ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার মত নিরীহ শান্তিপূর্ণ কর্মসুচির দিকে। কারণ তারা জানে বিএনপির নেতৃত্বে কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। তাদেরকে প্রতিহত করতে না পারলে তারা এই অবৈধ সরকারের মসনদ টিকিয়ে রাখতে পারবে না। বিএনপির নেতৃত্বাধীন সেদিনের ইউনিয়ন পর্যায়ের পদযাত্রা কর্মসূচি প্রতিহত করার জন্য আওয়ামী লীগের কাউকে খুঁজে পাওয়া যায়নি, কিন্তু তাদের অনুগত পুলিশ সদস্যরা তাদের হয়ে মাঠে থেকে অনিন্দ্য ইসলাম অমিতের ওপর হামলার মত ধৃষ্টতা দেখিয়েছে। সেদিন তিনি হামলা সহ্য করেও সর্বোচ্চ ধৈর্য্য সহ্যের পরিচয় দিয়েছেন। যদি কোন অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয় তার দায়ভার বিএনপি নেবে না, পুলিশকে নিতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মারুফুল ইসলাম,মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু,কাজী আজম , নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লক চাঁদ, বাঘারপাড়া পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই মনা, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম, জেলা কৃষক দলের আহ্বায়ক উপাধ্যক্ষ মকবুল হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম,নগর যুবদলের সদস্য সচিব শেখ রবিউল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, সদর উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক তানভীর রায়হান তুহিন প্রমুখ। বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম।