হাতকড়া নিয়ে স্ত্রীর জানাজায় বাঘারপাড়া পৌর বিএনপির নেতা আমিনুর রহমান

0

বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা॥ হাতকড়া পরা অবস্থায় পুলিশ পাহারায় স্ত্রীর জানাজায় অংশ নিতে হলো বাঘারপাড়া পৌর বিএনপি নেতা আমিনুর রহমানকে। স্ত্রীর মৃত্যু সংবাদ পেয়ে শুক্রবার যশোর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেয়া হয়। আছরের নামাজের পর আমিনুর রহমান তার বাড়ির পাশে বাঘারপাড়া সিদ্দিকীয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত স্ত্রীর জানাজায় অংশ নেন।
আমিনুর রহমানের স্ত্রী নাজনীন সুলতানা রেখা (৪৮) অসুস্থ অবস্থায় বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়। শুক্রবার সকালে আমিনুরের পরিবার আইনজীবীর মাধ্যমে জেলা প্রশাসক বরাবর প্যারোলে মুক্তির জন্য আবেদন জানান। আবেদনের প্রেক্ষিতে চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি মেলে। এরপর তাকে বিকেল তিনটায় যশোর কেন্দ্রীয় কারাগার থেকে বাঘারপাড়ায় নিয়ে আসা হয়। প্রথমে আমিনুর রহমানকে বাঘারপাড়া থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অতিরিক্ত পুলিশ দিয়ে তাকে তার বাড়িতে পাঠানো হয়। এ সময় তার বাড়িতে হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আমিনুর রহমান বারবার কান্নায় ভেঙে পড়ে বলতে থাকেন, ‘শেষ সময়ে স্ত্রীর পাশে থাকতে পারলান না। মিথ্যা ও বানোয়াট মামলায় জেল খাটতে হচ্ছে। আল্লাহ একদিন নিশ্চয় এর বিচার করবেন’। আমিনুর রহমানকে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে আবার যশোর কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।
বাঘারপাড়া পৌর বিএনপির একাধিক নেতার কাছ থেকে জানা গেছে, গত ২ ডিসেম্বর বিকেলে বাসুয়াড়ি ইউনিয়নের মাহামুদপুর ওয়ার্ড বিএনপির নেতা নির্বাচন উপলক্ষে মাহামুদপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে নেতা-কর্মীরা সমবেত হন। বাঘারপাড়া থানা পুলিশ সেখান থেকে ১৬ জনকে আটক করে ভিত্তিহীন এক বানোয়াট মামলা দায়ের করে। মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় শতাধিক আসামি করা হয়। আমিনুর রহমান ওই মামলার এজাহারভুক্ত আসামি। মামলার পর আমিনুর হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে আসেন। এরপর তিনি গত ২৩ জানুয়ারি যশোরের নিম্ন আদালতে হাজির হন। এদিন আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠায়।
বাঘারপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শামসুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, বিএনপি নেতা আব্দুস সালাম, আসলাম হোসেন, গোলাম মোস্তফা শিকদার, আব্দুল আলিম, আনিসুর রহমান, বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী, পৌর মেয়র কামরুজ্জামান প্রমুখ জানাজায় অংশ নেন।