রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মূল্যবান মেশিন ঢাকায় উদ্ধার, আটক ৪

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন ঢাকা থেকে উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ। চুরির সাথে জড়িত কেন্দ্রের তিন কর্মচারীসহ চার জনকে আটক করা হয়েছে।
বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে মেশিনসহ চোরদের আটক করে পুলিশ। এর আগে তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ একটি কক্ষ থেকে মূল্যবান মেশিনটি চুরির ঘটনা ঘটে। পরে ১৬ জানুয়ারি রামপাল থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ।
আটকরা হলেন, রামপাল উপজেলার বর্ণী গ্রামের বাচ্চু শেখের ছেলে বাদশা শেখ (২৩), পিরোজপুরের নরখালি গ্রামের নুর আলমের ছেলে রাব্বি ইসলাম (২৪), ফকিরহাটের চিত্রা গ্রামের প্রকাশ চন্দ্র শীলের ছেলে কার্তিক শীল(২৫), খাজুরা গ্রামের শামসুল আলমের ছেলে আবুল কারিম (২৭)। এদের মধ্যে কার্তিক শীল ছাড়া অন্য তিনজন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে বিভিন্ন পদে চাকরি করেন।
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রথমে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকা থেকে চোরচক্রের চারজনকে আটক করি। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাব্বির এক আত্মীয়ের বাড়ি থেকে কয়লা পরীক্ষার মেশিন উদ্ধার করা হয়েছে। মেশিনটি মূল্যবান হওয়ায় তারা চুরি করেছেন। এছাড়াও এই চুরির সাথে কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।