নিয়ন্ত্রণহারা ট্রাকের গাছের সাথে ধাক্কায় হতাহত ৪, প্রাণ গেল ৭ গরুরও

0

রিফাত রহমান, চুয়াডাঙ্গা॥ চুয়াডাঙ্গার সদর উপজেলার আলুকদিয়ায় গভীর রাতে গরু বোঝায় একটি ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় ২ জন নিহত ও ২ জন আহত হয়েছে। এ সময় ট্রাকে থাকা ১৯টি গরুর মধ্যে ৭টি গরু ঘটনাস্থলে মারা যায়। দুর্ঘনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে আলুকদিয়া তেল পাম্পের কাছে।
নিহতরা হলেন, মেহেরপুর জেলার পৌর এলাকার বাসস্ট্যান্ডপাড়ার হারুন অর রশিদের ছেলে মনির (৪৫) ও একই জেলার রায়পুর গ্রামের লুৎফরের ছেলে আশরাফ (৫০)। আহত হয়েছেন মেহেরপুর জেলা শহরের খন্দকারপাড়ার জহিরের ছেলে মিনারুল (৪১) ও একই জেলার রায়পুর গ্রামের নিজাম শেখের ছেলে কামাল হোসেন (৪০)। আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা এবং নিহতদের লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে রাখা হয়েছে ।
চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক রফিকুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত ট্রাকের আংশিক অংশ কেটে একজনের মরদেহ উদ্ধার করা হয়। তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানোর পর সেখানে ১জনের মৃত্যু হয়। এছাড়া ট্রাকে থাকা ১৯ টি গরুর মধ্যে ৭টি গরু ঘটনাস্থলেই মারা যায়।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মাহব্বুর রহমান কাজল জানান, বরিশাল থেকে ছেড়ে আসা গরুবোঝায় ট্রাক (ঢাকা মেট্রো-ট ২২-০০০৮) মেহেরপুরের দিকে যাচ্ছিল। ওই সময় ট্রাকটির চালক আলুকদিয়া তেলপাম্পের নিকট নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা মারলে ট্রাকের উপরে থাকা আশরাফ ঘটনাস্থলে নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের যৌথ উদ্যোগে ট্রাকের ইঞ্জিনের আংশিক অংশ কেটে জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় মনির নামে আরও একজনের মৃত্যু হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মোহাম্মদ লিওন জানান, হাসপাতালে আসার আগেই আশরাফের মৃত্যু হয়েছে। আহত ৩ জনের মধ্যে চিকিৎসারত অবস্থায় মনিরকে মৃত ঘোষনা করা হয়। বাকি দুজন শঙ্কামুক্ত। তাদেরকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।