চৌগাছার সুখপুকুরিয়ায় বিএনপি কমিটি গঠনকালে হামলায় আহত ১০ আটক ৩

0

 

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছা বিএনপির ওয়ার্ড কমিটি গঠনের সময় হামলায় বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ উপজেলা বিএনপির সাবেক সভাপতিসহ ৩ জনকে আটক করেছে। শনিবার বিকেলে উপজেলার পুড়াপাড়া ক্লাবের পাশে একটি ধানের চাতালে কমিটি গঠনকে কেন্দ্র করে  দুর্বৃত্তরা  হামলা চালায়।
দলীয় সূত্র থেকে জানা গেছে,শনিবার উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের ৩, ৫, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা নির্বাচনের দিন ধার্য্য ছিল। প্রতিটি ওয়ার্ডে সভাপতি সম্পাদক ও সাংগঠনিক সম্পাদ পদে একাধিক প্রার্থী হওয়ায় কণ্ট ভোটে নেতা নির্বাচনের সিদ্ধান্ত নেয় জেলা বিএনপির নেতৃবৃন্দ। বিকেলে একযোগে প্রতিটি ওয়ার্ডে জেলা বিএনপির অন্তত ১০/১২ জন নেতা উপিস্থত হয়ে কণ্ঠ ভোটের কাজ শুরু করেন। শান্তিপূর্ণভাবেই চলছিল কমিটি গঠনের কার্যক্রম। হঠাৎ করেই মাঠে উপস্থিত হওয়া ব্যক্তিদের মধ্য থেকে হট্টগোল শুরু হয়। মুহূর্তের মধ্যে সেখানে উপস্থিত দলীয় নেতাকর্মীদের উপর হামলা শুরু করে কিছু যুবক।
স্থানীয় বিএনপির নেতাকর্মী বলেন, কমিটিতে স্থান করে দেয়ার জন্য অনেকেই সরকারী দলের লোকজনকে মাঠে নিয়ে আসেন। মূলত তারাই বিএনপির এই শান্তিপূর্ণ কমিটি গঠনে হট্টগোল বাধিয়ে বিএনপির একাধিক নেতাকর্মীকে আহত করেন। হামলায় শুকুর আলী (৫০), রাসেল আহমেদ (৩৩) ও শরিফুল ইসলাম (৩৮) সহ অন্তত ৮/১০ জন আহত হন। আহতদের অনেকেই স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
খবর পেয়ে থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন এবং ঘটনাস্থল থেকে  জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি ইদ্রিস আলী, চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক এমএ সালাম ও সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলামকে আটক করেন।
পুড়াপাড়া ওয়ার্ডের পাশাপাশি ইউনিয়নের অন্য ৪টি স্থানেও একই নিয়মে কমিটি গঠনকালে দুর্বৃত্তদের হামলায় বিএনপির কর্মী সমর্থক আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
এবিষয়ে থানা অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকার পরিস্থিতি এখন শান্ত আছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।