চুরির আড়াই মাস পর অলঙ্কার উদ্ধার, নারীসহ আটক ৬

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরতলীর আরবপুর পাওয়ার হাউজপাড়ার একটি বাড়িতে দুর্ধর্ষ চুরির আড়াই মাস পর জড়িত পেশাদার চোর মানিক সরদারসহ ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় চুরি যাওয়া ১৩ ভরি সোনা ও রূপার অলঙ্কার উদ্ধার করা হয়েছে।
আটকরা হচ্ছেন, শহরের বেজপাড়া আনসার ক্যাম্প এলাকার মজিবর সরদারের ছেলে মানিক সরদার (২১), শংকরপুর বটতলা মসজিদ এলাকার তোতা মিয়া ওরফে মেজোর ছেলে আজিম ইসলাম ওরফে আকাশ (২২), শংকরপুর জমাদ্দারপাড়ার রাজুর স্ত্রী হীরা (৩৫), হাবিবুর রহমানের স্ত্রী শাহানারা বেগম (৬০), শংকরপুর পশ্চিমপাড়ার শাহাজাহানের ছেলে স্বাধীন ইসলাম (২২) ও শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার মৃত ইসহাক মিয়ার ছেলে মাসুদুর রহমান বকুল (৫২)। এরমধ্যে মানিক সরদার পেশাদার চোর। এছাড়া হীরা ও শাহানারা বেগম সম্পর্কে মেয়ে ও মা। এবং হীরা আলোচিত সন্ত্রাসী গোল্ডেন সাব্বিরেরও মা।
ডিবি পুলিশ জানায়, গত ২৪ জুলাই দিবাগত রাতে আরবপুর পাওয়ার হাউজপাড়া মসজিদ গলির ৩ তলা বাড়ি ফাহাদ ম্যানশনের দোতলার পশ্চিম ইউনিটের বাসিন্দা ফাতিমা খাতুনের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। অজ্ঞাত চোরেরা ঘরের ভেন্টিলেটর ও জানালার গ্রিল ভেঙে ভেতরে ঢুকে আলমারিতে রাখা ১৬ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৬০ হাজার টাকা ও ১টি ডিজিটাল ক্যামেরা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা হলে তদন্তের দায়িত্ব পায় ডিবি পুলিশ। এরপর বিভিন্ন তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত ডিবি পুলিশ শংকরপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে পেশাদার চোর মানিক সরদারসহ উল্লিখিত ৬ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে চুরি যাওয়া ৭ ভরি ৭ আনা সোনা ও ৫ ভরি ১১ আনা রূপার অলঙ্কার উদ্ধার করা হয়।
প্রাথমিক তদন্তে ডিবি পুলিশ জানতে পেরেছে, বেজপাড়া ও শংকরপুর এলাকার পেশাদার চোর মানিক, বাপ্পী, শিপন ও শান্ত শহর ও শহরতলীর বিভিন্ন বাড়িতে হানা দিয়ে স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল চুরি করে আসছে। এই চক্রটি আরবপুর পাওয়ার হাউজপাড়ার ফাতিমা খাতুনের বাড়িতে হানা দিয়ে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা চুরি করে নিয়ে যায়। পরে তারা তাদের অন্য সহযোগীদের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও জুয়েলারি দোকানে স্বর্ণালঙ্কার বিক্রি ও বন্ধক রাখে। যার প্রায় অর্ধেক উদ্ধার করা হয়েছে।