বাঘারপাড়ার আলোচিত টিটো হত্যা মামলার অধিকতর তদন্তে সিআইডি, দুই জন আটক

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরের বাঘারপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনের সহিংসতায় সংঘটিত বেতালপাড়া গ্রামের আলোচিত খালেদুর রহমান টিটো হত্যা মামলাটির অধিকতর তদন্তে নেমেছে সিআইডি পুলিশ। আদালতের আদেশে সিআইডি মামলাটির তদন্ত করছে। এছাড়া গত রোৃববার দিবাগত রাতে বেতালপাড়া গ্রামে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ইমরান হোসেন (২০) ও মো. বাপ্পী (৩১) নামে ২ যুবককে আটক করেছে সংস্থাটি। সোমবার আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
আটক ইমরান হোসেন বেতালপাড়া গ্রামের হারুন অর রশিদের ছেলে ও মো. বাপ্পী একই গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, টিটো হত্যার ঘটনায় প্রত্যক্ষদর্শী সাক্ষিরা আদালতে জবানবন্দি দিয়েছিলেন। তাদের জবানবন্দি থেকে হত্যার সাথে জড়িত হিসেবে ইমরান ও বাপ্পীর নাম প্রকাশ পায়। এর প্রেক্ষিতে তাদেরকে আটক করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের ইনসপেক্টর কাজী বাবুল হোসেন।
সূত্রটি জানায়, টিটো হত্যার ঘটনায় বাঘারপাড়া থানা পুলিশের তৎকালীন এসআই শেখ আনসার আলী জহুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ ওরফে দিলু পাটোয়ারী ও তার ভাই নুর মোহাম্মদ পাটোয়ারীসহ ১৩ জনকে অভিযুক্ত করে এবং এজাহারভুক্ত ৪ আসামির অব্যহতি চেয়ে গত বছরের মার্চের প্রথম দিকে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বাদী বদর উদ্দিন মোল্লা এই চার্জশিটের ওপর নারাজি জানালে আদালত অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন। এর প্রেক্ষিতে টিটো হত্যা মামলাটি অধিকতর তদন্তে মাঠে নেমেছে সিআইডি।
খালেদুর রহমান টিটো ছিলেন বাঘারপাড়া উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের কর্মী। নির্বাচনকে কেন্দ্র করে ২০২০ সালের ৯ ডিসেম্বর সন্ধ্যায় বেতালপাড়ার জনৈক কালামের চায়ের দোকানের সামনে প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি। এ ঘটনায় তার ভাই বদর উদ্দিন মোল্লা ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০/৩০ জনকে আসামি করে বাঘারপাড়া থানায় মামলা করেছিলেন।