বেনাপোল সড়কে ৩ কলেজছাত্রসহ যশোরে আলাদা সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত : আহত ৬

0

স্টাফ রিপোর্টার ॥ শুক্রবার  রাতে যশোর-বেনাপোল মহাসড়কে ৩ কলেজ ছাত্রসহ আলাদা  দুর্ঘটনায় যশোরে ৭ জন নিহত হয়েছেন । আহত হয়েছেন আরো ৬ জন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে  শুক্রবার রাত ৯টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা জানায়, যশোর বেনাপোল সড়কের নতুনহাট স্টোন ইটভাটার সামনে শুক্রবার রাতে মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ যুবক নিহত হন। এদের সকলেই ছিলেন একটি মোটরসাইকেলের আরোহী।
নিহতরা হচ্ছেন, যশোর সদর উপজেলার বাজেদুর্গাপুর গ্রামের আলমগীর হোসেনের পুত্র সালমান হাসান (২২), একই গ্রামের নাজির হোসেনের পুত্র আরমান (২২) ও এড়েন্দা গ্রামের সাইফুল ইসলামের পুত্র আসিব (২৩) । নিহতদের ভেতর সালমানকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করার পর রাত ৯টার দিকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। নিহত অপর দু’জন ঘটনাস্থলে মারা যান। তারা সকলেই নতুনহাট পাবলিক কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

যশোর-বেনাপোল সড়কে দুর্ঘটনায় নিহত ৩ কলেজছাত্র

নিহতদের স্বজন, ডুমদিয়া গ্রামের হোসেন আলী জানিয়েছেন, যশোর-বেনাপোল সড়কের নতুনহাট স্টোন ইটভাটার সামনে গত রাত ৮টার দিকে কাভার্ড ভ্যান আরমানদের মোটরসাইকেলে ধাক্কা দিলে তিন বন্ধু রাস্তায় পড়ে যায়। এ সময় কাভার্ড ভ্যানটি তাদের পিষ্ট করে পালিয়ে যায়। ফলে ঘটনাস্থলে দুজন ও হাসপাতালে একজনের মৃত্যু ঘটে। এব্যাপারে ফায়ার সার্ভিসের কর্মীরা মোটরসাইকেল ও কাভার্ড ভ্যান কোনটি কোনদিকে যাচ্ছিল তা নির্দিষ্ট করে বলতে পারেননি। এদিকে, খবর পেয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও থানা বিএনপির নেতৃবৃন্দ দ্রুত হাসপাতালে যান। তারা নিহতদের স্বজনদের স্বান্ত্বনা দেবার চেষ্টা করেন। নেতৃবৃন্দ দীর্ঘক্ষণ শোকাহত মানুষের সাথে ছিলেন।
পৃথক ঘটনায় ৪ জন নিহত
এদিকে,পুলিশ ও নিহতদের পারিবারিক সূত্রে জানিয়েছেন, শুক্রবার সকাল ৮টার দিকে যশোর-নড়াইল সড়বের হামকুড়া ব্রিজের কাছে মোটরসাইকেল ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে হাবিবুর রহমান হাবিব (১৪) নামে এক কিশোর ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত হাবিবুর রহমান যশোর সদর উপজেলার ঝুমঝুমপুর বালিয়াডাঙ্গা গ্রামের নাসিম রেজার পুত্র। পারিবারিক সূত্র জানিয়েছেন, হাবিবুর রহমান তার দু’ বন্ধু একই গ্রামের ইকরামুল হকের পুত্র রকিফুল ইসলাম (১৫) ও টিপু সুলতানের পুত্র তামিম (১৪) একটি মোটরসাইকেলযোগে নড়াইল অভিমুখে যাচ্ছিলো। তারা হামকুড়া ব্রিজের পাশে পৌঁছুলে নড়াইল থেকে একটি প্রাইভেটকার বিপরীত দিক থেকে ধাক্কা দিলে হাবিবুর রহমান ঘটনাস্থলে নিহত হয়। রকিবুল ইসলাম ও তামিম গুরুতর আহত হলে তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। হাইওয়ে পুলিশ প্রাইভেটকারও মোটরসাইকেল হেফাজতে নিয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর-খুলনা মহাসড়কের রূপদিয়া বাজারের অদূরে ব্যাটারি ফ্যাক্টরির সামনে নসিমন ও ভ্যানের থাক্কায় জাকির হোসেন ওরফে বাদশাহ (৫৫) নামে এক ব্যক্তি নিহত ও হাবিবুর রহমান (৬০) নামে অপর এক ব্যক্তি আহত হয়েছে। রূপদিয়া বাজারের ব্যবসায়ী রুহুল আমিন জানিয়েছেন, জাকির হোসেন ও হাবিবুর রহমান চার্জার ভ্যানযোগে ওই সময় বাজার থেকে বাড়ি ফিরছিল পথে ব্যাটারি ফ্যাক্টরির সামনে পৌঁছুলে নছিমনের সাথে ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভ্যানটি উল্টে তাদের শরীরের উপর পড়লে জাতির ঘটনাস্থলে নিহত হন। হাবিবুর রহমান আহত হলে তাকে হাসপাতালের ভর্তি করা হয়। তাদের দু’জনের বাড়ি রূপদিয়ার নরেন্দ্রপুর গ্রামে। একই দিন বৃহস্পতিবার সন্ধ্যায় ঝিকরগাছার কৃর্ত্তিপুর মোড়ে মোটরসাইকেলের ধাক্কায় আব্দুল কাদের (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বাইসাইকেলযোগে কাজে যাওয়ার সময় দ্রুতগ্রামী একটি মোটরসাইকেল বাইসাইকেল আরোহী আব্দুল কাদেরকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আব্দুল কাদের কৃর্ত্তিপূর গ্রামের ফরমান আলীর পুত্র। এর আড়াই ঘটনা আগে যশোর -বেনাপোল সড়কের পাঁচপুকুরিয়া গ্রামে পূর্বাশা ক্লিনিকের সামনে প্রাইভেট কারেও নছিমনের মুখোমুখি সংঘর্ষে জয়নাল আবেদীন (৩৫) নিহত ও রবিউল ইসলাম (৩৩) নামে এক ব্যক্তি আহত হয়েছেন। বিকেলে নছিমনযোগে বেনাপোলের দিকে যাওয়ার সময় পাঁচপুকুরিয়ায় পৌঁছুলে বিপরীতমুখী একটি প্রাইভেটকারের সাথে নছিমনের সংঘর্ষ হয়। এতে জয়নাল আবেদীন ঘটনাস্থলে নিহত হন। আহত হন রবিউল ইসলাম। মৃত জয়নাল আবেদীন ঝিকরগাছার হাড়িয়া দেয়াড়া গ্রামের আব্দুর রশিদের পুত্র। রামচন্দ্রপুরের আব্দুল মান্নানের পুত্র রবিউল ইসলাম। তারা দু’জন আপন ভায়রা। নাভারণ হাইওয়ে পুলিশ প্রাইভেট ও নছিমনটি আটক করেছে।