পাইকগাছায় লতা ইউনিয়নে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

0

পাইকগাছা(খুলনা) সংবাদদাতা॥ খুলনার পাইকগাছার লতা ইউনিয়নে সুলভ মূল্যে খাদ্যশস্য বিতারণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত ১৭,১৮ ও ১৯ সেপ্টেম্বর ১৫ টাকা দরে কার্ড প্রতি ৩০ কেজি করে চাল দেয়া হয়েছে। ৫১০ জনকে দেয়া হলেও ১১০জনের নামে কার্ড থাকলেও অসৎ উদ্দেশ্যে তাদের চাল না দিয়ে ৫শ থেকে আড়াই হাজার পর্যন্ত টাকা নিয়ে নতুন আরও ১১০টি কার্ড দেয়া হয়েছে। নতুনদের চাল দিলেও পুরনো শতাধিক ব্যক্তিকে চাল না দেয়ায় এলাকায় তারা ফুঁসে উঠেছেন।
এ ব্যাপারে ডিলার পঙ্কজ রায় জানান, মিথুন নামে কম্পিউটার ম্যান ও কিছু কিছু ইউপি মেম্বার টাকার বিনিময়ে এসব করে পরিবেশ নষ্ট করেছে। তবে এখনও চাল আছে উপজেলা থেকে নাম আসলে তা দেয়া হবে। তাতে ইউনিয়নে মোট ৬১৯ জন মত কার্ডধারী ব্যক্তি ১৫ টাকা দরে চাল পাবেন। যারা চাল পায়নি তার মধ্যে তেঁতুলতলা গ্রামেরকৃষ্ণ পদ মনির ছেলে শুভংকর মুনি কার্ড নং ১৮৪, কালিপদ মন্ডল,কার্ড নং ৫৮৩,কাঠামারির সুকুমার মন্ডল,কার্ড নং ২৬১। তারা বলেন, আমাদের মত ১১০ জনের চাল আত্মসাতের জন্যে এটা করা হয়েছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস বলেন, অনিয়মের অভিযোগ পাওয়া মাত্রই কম্পিউটারম্যানকে পরিষদ থেকে সরিয়ে দিয়েছি। কিছু নাম ডাবলিং হয়েছে।