মণিরামপুরে চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

0

 

 

স্টাফ রিপোর্টার,মণিরামপুর (যশোর)॥ যশোরের মণিরামপুরে আট লাখ টাকার চেক ডিজঅনার মামলায় চাঁদপুর-মাঝিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিনকে এক বছরের সাজা দেয়ার পর অবশেষে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় প্রধান শিক্ষক জামাল উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সভাপতি মামুনুর রশিদ জুয়েল। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে হিন্দু ধর্মীয় শিক্ষক শংকর রায়কে। জামাল উদ্দিন খেদাপাড়া ইউনিয়নের মাঝিয়ালী গ্রামের মৃত সুজাউদ্দিনের ছেলে।
অভিযোগ রয়েছে, মাতৃভাষা কলেজের অধ্যক্ষ হাসানুল কবিরের স্ত্রীকে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আট লাখ টাকা ঘুষ গ্রহণ করেন প্রধান শিক্ষক জামাল উদ্দিন। চাকরি দিতে ব্যর্থ হওয়ায় অধ্যক্ষকে আট লাখ টাকার চেক প্রদান করেন জামাল উদ্দিন। কিন্তু তার একাউন্টে টাকা না থাকায় অধ্যক্ষ এ ব্যাপারে আদালতে মামলা করেন। ৩১ জুলাই যশোরের যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস প্রধান শিক্ষক জামাল উদ্দিন কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও আট লাখ টাকা জরিমানা করেন। ।
তবে প্রধান শিক্ষক জামাল উদ্দিন জানান, চাকরি দেয়ার প্রতিশ্রুতি নয়। সুসম্পর্কের কারণে অধ্যক্ষ হাসানুল কবিরের কাছ থেকে তিনি লাভের (সুদ) বিনিময়ে এক লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। এ সময় অধ্যক্ষকে তিনি দুটি ব্ল্যাংক(খালি) চেক প্রদানের দাবি করেন। জামাল উদ্দিন জানান, ওই ব্ল্যাংক চেকে হাসানুল কবির টাকার অংক আট লাখ বসিয়ে নিয়েছেন। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন অধ্যক্ষ হাসানুল কবির।
চাঁদপুর-মাঝিয়ালি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রশীদ জুয়েল জানান, আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত হওয়ায় রোববার ম্যানেজিং কমিটির সভায় সর্ব সম্মতিক্রমে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে জামাল উদ্দিন জানান, তিনি বরখাস্তের কপি এখনও হাতে পাননি।