শৈলকুপায় স্কুলের ম্যানেজিং কমিটি নির্বাচনে সংঘর্ষ পৌর কমিশনারসহ আহত ১৫

0

মফিজুল ইসলাম, শৈলকুপা (ঝিনাইদহ)॥ ঝিনাইদহের শৈলকুপায় মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচনকে কেন্দ্র করে দু’টি প্যানেলের ভোটার ও সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন পৌর কমিশনারসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮নং ওয়ার্ডের কমিশনার সাইফুল ইসলাম , হাফিজুর রহমান, অনিক , বিপুল, বিপ্লব, মুসা, ইদ্রিস, ফরিদ শেখসহ ৭জনকে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সুজন , বিল্লাল, মজনুসহ অন্যান্যদের ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে উপজেলার কবিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন কে কেন্দ্র করে এ সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক জানান, কবিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ৪টি সদস্য পদে আলমগীর হোসেন ও সাবেক পৌর কাউন্সিলার শফিউল ইসলামের দুটি প্যানেলে শনিবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। এর মাঝে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। ৬ শ৯৫ জন অভিভাবক সদস্য পদে তাদের ভোটাধিকার প্রয়োগ শুরু করেন, ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু তার আগেই সংঘর্ষ শুরু হয়।
স্থানীয়রা জানায় ভোট গ্রহণ শুরুর কিছুক্ষণের মধ্যে দুটি প্যানেলের সদস্যরা ভোটারদের প্রভাবিত করতে থাকে বলে একে অপরের প্রতি অভিযোগ শুরু করে। এসব নিয়ে বাকবিতন্ডা শুরু হলে পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এব্যপারে প্রার্থী শফিউল ইসলাম জানান, আলমগীর প্যানেলের সদস্যরা ভোটারদের প্রভাবিত করায় এই সংঘর্ষ হয়।
ম্যানেজিং কমিটির নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা মাধ্যমিক শিক্ষা অফিসের সুপারভাইজার মতিউর রহমান জানিয়েছেন, ভোটারদের প্রভাবিত করাকে কেন্দ্র করে সংঘর্ষ ছড়িয়ে পড়ে, পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।