যশোরে স্ত্রী হন্তারকের মৃত্যুদণ্ডাদেশ

0

স্টাফ রিপোর্টার॥ যশোরে যৌতুকের দাবিতে নির্যাতন চালিয়ে রাশিদা খাতুন নামে এক নারীকে হত্যার দায়ে তার স্বামী ওসমান আলীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১ লাখ টাকা অর্থদ- প্রদান করা হয়েছে। সোমবার যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নীলুফার শিরিন এই রায় ঘোষণা করেন।
রাশিদা খাতুন হত্যাকা-ের ১৮ বছর পর মামলার রায় হলো। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. মোস্তাফিজুর রহমান মুকুল।
ফাঁসির দ-প্রাপ্ত আসামি ওসমান আলী যশোর ঝিকরগাছা উপজেলার দিঘড়ি গ্রামের আককাজ আলীর ছেলে।
সরকারি কৌশুলী মোস্তাফিজুর রহমান মুকুল জানান, হত্যাকা-ের শিকার রাশিদা খাতুন ঝিকরগাছা উপজেলার সোনাকুড় গ্রামের সন্তোষ আলী গাজীর মেয়ে। ওসমান আলী যৌতুকের টাকার জন্য স্ত্রী রাশিদা খাতুনকে নির্যাতন করতেন। ২০০৪ সালের ৭ মার্চ রাতে ওসমান আলী রাশিদা খাতুনকে হত্যা করেন। এ ঘটনায় নিহতের পিতা সন্তোষ আলী গাজী ৫ জনকে আসামি করে আদালতে একটি মামলা করেন। পরে আদালতের আদেশে সেটি ঝিকরগাছা থানায় নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।
মামলাটি তদন্ত করেন ঝিকরগাছা থানা পুলিশের তৎকালীন এসআই হাবিবুর রহমান। তদন্তকালে তিনি জানতে পারেন রাশিদা খাতুন হত্যার সাথে তার স্বামী ওসমান আলী একাই জড়িত। যৌতুকের টাকা না পেয়ে নির্যাতন চালিয়ে তিনি স্ত্রীকে হত্যা করেছেন। এছাড়া মামলার অপর ৪ আসামির হত্যাকা-ে সম্পৃক্ততা না পাওয়ায় তাদের অব্যহতি চেয়ে এবং ওসমান আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। মামলায় অভিযুক্ত আসামি ওসমান আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ফাঁসির আদেশ ও অর্থদ- প্রদান করেন।