খুলনায় কৃষকদলের প্রতিবাদ সমাবেশে বকুল মধ্যরাতে নির্বাচিত সরকার মধ্যরাতে তেলের দাম বাড়িয়েছে

0

 

অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচন কমিশন গঠন করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে উল্লেখ করে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী রকিবুল ইসলাম বকুল বর্তমান সরকারকে অতীত ইতিহাস থেকে শিক্ষা নেবার আহবান জানিয়ে বলেন, কোন স্বৈরশাসক চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি, আপনারাও পারবেন না। রহিম ও আলমের রক্তের ওপর দাঁড়িয়ে জনগণ ফুঁসে উঠেছে; জনরোষের মুখে সরকার পালানোর পথ খুঁজে পাবে না। তিনি বলেন, সরকারের তথাকথিত উন্নয়নের মিথ্যা ও কল্পকাহিনীর ফিরিস্তি শুনতে শুনতে দেশের মানুষ এখন ক্লান্ত ও বিরক্ত। এমনিতে দ্রব্যমূল্যের বেসামাল ঊর্ধ্বগতিতে মানুষ দিশাহারা, তার ওপর শুক্রবার মধ্যরাত থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ খেয়ে-পরে বেঁচে থাকার অধিকারটুকুও হারাতে বসেছে।
ভোলায় বিএনপি’র বিক্ষোভে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম এবং ছাত্রদল নেতা নূরে আলম নিহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী কৃষকদল খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে রোববার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বকুল আরো বলেন, মধ্যরাতের ভোটে নির্বাচিত সরকার মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনগণের সামান্য খেয়ে পরে বেঁচে থাকার অধিকারটুকু কেড়ে নিয়েছে। ইতোমধ্যে কৃষকের সারের দাম বাড়িয়েছে। নিহত রহিম ও আলমের হত্যার বিচার বাংলার মাটিতেই হবে।
খুলনা জেলা কৃষক দলের সভাপতি মোল্লা কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, আবু হোসেন বাবু। মো. আবু সাঈদ শেখ ও আদনান ইসলাম দিপের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আজিজুল হাসান দুলু, শেখ সাদি, শেখ তৈয়েবুর রহমান, আশরাফুল আলম নান্নু, কাজী আফসার উদ্দিন মাস্টার, মোল্লা ফরিদ আহমেদ, নাজমুল হুদা চৌধুরী সাগর, এসএম এনামুল হক, আজিজা খানম এলিজা, আক্তারুজ্জামান সজীব তালুকদার, ইসতিয়াক আহমেদ ইস্তি, কানিজ ফাতেমা আমিন, বিএম আইয়ুব আহমেদ, শেখ মনিরুজ্জামান, মেছের আলী সানা, মো. সোহেল, লিটন শেখ, আমির মো. মেহেদী হাসান, আবুল হোসেন, মো. মাহফুজ খান, শফিকুল ইসলাম, মো. মফিজ, সোহাগ শিকদার, এস এম মুরাদ হোসেন প্রমুখ।
বিকেলে রেলস্টেশন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় গিয়ে পথসভার মধ্য দিয়ে শেষ হয়। মিছিল চলাকালে রাস্তার দুইপাশে দাঁড়িয়ে শ শ সাধারন জনগণ করতালি দিয়ে মিছিলের প্রতি সমর্থন জানান। মিছিলে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।