যশোরে দুদিনে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু আক্রান্ত ৪৭

0

 

বিএম আসাদ ॥ করোনার উপসর্গ নিয়ে যশোরে দু’দিনে ৩ জনের মৃত্যু হয়েছে। ২৫০ শয্যা হাসপাতালের করোনা আইসোশেন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। অপরদিকে নতুন করে আরো ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে করোনা থেকে সুরক্ষার জন্য গণটিকার আয়োজন করা হয়েছে। যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ড সূত্রে জানা গেছে, করোনার উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে সাইমা বেগম (৭০) নামে এক বৃদ্ধা মারা গেছেন। গত ১৭ জুলাই রাতে নিজ বাড়িতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃতা সাইমা বেগম ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারের আমজাদ হোসেন খাঁর স্ত্রী। অপরদিকে সোমবার রাত ৯টায় ফরিদা খাতুন (৩০) এবং সন্ধ্যা ৬টার দিকে সুশান্ত কুমার (৬৯) নামে দু’জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। নিজ বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। ফরিদা বেগম যশোর শহরের ঘোপ জেল রোড এলাকার বাবলু বিশ্বাসের স্ত্রী। সুশান্ত কুমারের বাড়ি ঝিনাইদহ শহরের আদর্শ পাড়ায়। এ নিয়ে চলতি বছরের ৭ মাসে হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে। শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
এদিকে, যশোরে নতুন করে আরো ৪৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২শ ২১টি নমুনা পরীক্ষা করার পর ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়।
যশোর সিভিল সার্জন অফিসের করোনা সংক্রান্ত মিডিয়া বিষয়ক কর্মকর্তা ডা. নাসিম ফেরদৌস জানিয়েছেন, কাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় অ্যান্টিজেনে ৩৭টি পরীক্ষায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যবিপ্রবি’র জেনোম সেন্টার থেকে ১শ ২৩টি নমুনা পরীক্ষায় ২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দুদিনে ১শ ৮৪টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। পরবর্তীতে যবিপ্রবি’র জেনোম সেন্টারে ৬১টি নমুনা পরীক্ষা করে আরো ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সব মিলে ২শ ২১টি নমুনা পরীক্ষায় ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে করোনা থেকে সুরক্ষার জন্য মানুষকে প্রদান করা হচ্ছে করোনা টিকা। বর্তমানে চলছে বুস্টার ডোজ দেয়ার কর্মসূচি। গতকাল দেশের অন্যান্য স্থানের ন্যায় যশোরের ২শ ৮১ টিকা কেন্দ্রে ১ লাখ ৩৬ হাজার লোককে বুস্টার ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা নিয়ে গণটিকা প্রদান কর্মসূচির আয়োজন করা হয়। তবে রাত ৯টা পর্যন্ত কতজনকে টিকা দেয়া হয়েছে সে তথ্য সিভিল সার্জন অফিস দিতে পারেনি।