যুবদলের সমাবেশে নার্গিস বেগম, আওয়ামীলীগ পরিকল্পিতভাবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দায় চাপাচ্ছে অন্যদের উপর

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, তারেক রহমান বাংলাদেশের এক আবেগ এবং অনুভূতির নাম। সেই আবেগ এবং অনুভূতিতে কেউ আঘাত করলে জনগণ তার দাঁত ভাঙা জবাব দেবে। আজ ক্ষমতাসীন আওয়ামীলীগ উন্নয়নের মিথ্যা গল্প দিয়ে সীমাহীন লুটপাট করতে করতে দেশটাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এ থেকে জনগণের দৃষ্টি ফেরাতে ভিন্ন মতের রাজনীতিকদের নামে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করছে। কোন সভ্য রাজনৈতিক দলের নেতাকর্মী অপর একটি রাজনৈতিক দলের নেতা কর্মীদের কটুক্তি করতে পারে না।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগ সভাপতি আবু আহমেদ মন্নাফীর কুরচিপূর্ণ এবং ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জেলা যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মঙ্গলবার জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনষ্ঠিত সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, দেশের সকল কৃতিত্ব আত্মসাতকারী আওয়ামী সরকার অনেক আগেই জনগণের মুখ বন্ধ করে দিয়েছে। এখন তারা জনগণকে অন্ধকারে ঠেলে দিচ্ছে। আজ কোথায় গেল তাদের সেই শতভাগ বিদ্যুৎ। ঘরে ঘরে বিদ্যুতের পরিবর্তে সীমাহীন লোড শেডিং চলছে। তারা ক্ষমতার মোহে জনগণের অর্থ নয় ছয় করতে করতে দেশটাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। আর প্রতিবেশী দেশের সহানুভূতি পেতে পরিকল্পিত ভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এর দায় চাপাচ্ছে অন্যদের ওপর। তারা সকল সম্প্রদায়ের মানুষদের সম্মান করতে জানে না। বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে দেশের কোথায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি। বিএনপি সকল সম্প্রদায়ের যথাযথ মর্যাদা ও সম্মান নিশ্চিত করেছিল। অধ্যাপক নার্গিস বেগম বলেন,ফ্যাসিস্ট কতৃত্ববাদী সরকারের হাত থেকে দেশ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যুুদ্ধ ছাড়া যেমন শান্তি প্রতিষ্ঠা হয় না। তেমনি এই ফ্যাসিস্ট সরকারের বিরদ্ধে লড়াই সংগ্রাম ছাড়া জনগণের মুক্তি হবে না।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির সদস্য কাজী আজম, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, সহসভাপতি সাইদুর রহমান বিপুল,সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, যুবদল নগর শাখার আহ্বায়ক আরিফুল ইসলাম, সদস্য সচিব শেখ রবিউল ইসলাম রবি, ঝিকরগাছা উপজেলা আহ্বায়ক মোনাজ্জেল হোসেন লিটন, বাঘারপাড়া উপজেলা আহ্বায়ক এখলাস হোসেন,চৌগাছা পৌর আহ্বায়ক সালাউদ্দিন,নগর শাখার যুগ্ম-আহ্বায়ক আনোয়ার পারভেজ,সদর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক তানভীর রায়হান তুহিন,আবুল কালাম আজাদ,বুলবুল চৌধুরী প্রমুখ। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন,জেলা যুবদলের সহসভাপতি আমিনুর রহমান মধু ও পরিচালনা করেন যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন বাবুল।