মোটরসাইকেল কিনে দেয়ার পর দিনই সড়কে প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর

0

লোকসমাজ ডেস্ক॥ নড়াইল-গোবরা-নওয়াপাড়া সড়কের নলদীরচর এলাকায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী গোবরা পার্বতী বিদ্যাপীঠের এসএসসি পরীক্ষার্থী বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী এম এ হাকিম (১৬) নিহত হয়েছে। সোমবার (১৮ জুলাই) বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাকিম ভদ্রবিলা ইউনিয়নের ছাগলছিড়া গ্রামের মফিজুর মোল্যার ছেলে। এ দুর্ঘটনায় পার্বতী বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক জহর উদ্দিন আহমেদের ছেলে বিজ্ঞান বিভাগের আরেক মেবাধী শিক্ষার্থী এসএসসি পরীক্ষার্থী জুবায়ের আহমেদসহ দু’জন গুরুতর আহত হয়েছে।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, মাত্র একদিন আগে রোববার হাকিমকে তার বাবা নতুন মোটরসাইকেল কিনে দেন। সেই মোটরসাইকেলেযোগে হাকিম সোমবার বিকেলে তার বন্ধুদের নিয়ে গোবরা থেকে আগদিয়া যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে দ্রুত নড়াইল সদর হাসপাতালে নিয়ে যান।
হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অপর দুজনকে নড়াইল সদর হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোবরা পার্বতী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আব্দুর রশীদ বলেন, ‘নিহত হাকিম অত্যন্ত মেধাবী ছাত্র ছিল। এ বছরই এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। তার বাবার কাছে মোটরসাইকেল কিনে দেয়ার দাবি জানান। শখের মোটরসাইকেলই তার জন্য মৃত্যু ডেকে আনলো।’
‘আমাদের অভিভাবকদের এসব ব্যাপারে সচেতন হতে হবে। হাকিমের মৃত্যুতে এবং অপর দুজন ছাত্র আহত হওয়ার ঘটনায় আমরা শিক্ষক-শিক্ষার্থীরা খুবই মর্মাহত।’

নড়াইল থানার ওসি (চলতি দায়িত্ব) মাহমুদুর রহমান বলেন, ট্রাকটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়েছে।