মাধুরীর আম প্রীতি

0

লোকসমাজ ডেস্ক॥ আমের মৌসুম শেষ হতে চলেছে বলে আফসোসের শেষ নেই মাধুরী দীক্ষিতের। নিজের ফেইসবুক অ্যাকাউন্ট আর টুইটারে আম নিয়ে দুটি ছবি পোস্ট করে সেই আক্ষেপের কথা জানিয়েছেন একসময়ের এই হলিউড তারকা।
মাধুরী লিখেছেন, “বিশ্বাসই হচ্ছে না আমের মৌসুম শেষ হতে চলেছে। পরেরবারের জন্য অপেক্ষা থাকল।“
পোস্ট করা দুটি ছবির একটিতে আম জড়িয়ে ধরে আছেন এই তারকা। দ্বিতীয় ছবিতে হাস্যোজ্জ্বল মাধুরীর সামনে রাখা বাটিতে আমের টুকরো সাজান। হ্যাশটাগ দিয়েছেন ‘ম্যাঙ্গো’, ‘ম্যাঙ্গোসিজন’, ‘আম’।
৫৫ বছর মাধুরীর আমপ্রীতি কতটা গভীর সেটা বোঝা যায় তার কথায়। তিনি লিখেছেন, “তু হ্যায় মেরা”।
নব্বইয়ের দশকে অভিনয় এবং নাচে জনপ্রিয়তার ঝড় তোলা এই অভিনেত্রী বেশ সরব থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিয়মিতই খাবারের ছবি পোস্ট করেন, বিশেষ করে রোববার বাদ যায় না।
বুধবার তিনি ফেইসবুক এবং টুইটারে আমের ছবি পোস্ট করার পর ভক্তরাও সেখানে আমের প্রতি ভালোবাসার কথা লিখেছেন।
বলিউড সিনেমায় ১৯৮৪ সালে অভিষেক নেওয়া এই অভিনেত্রীর দর্শকমহলে বিপুল সাড়া ফেলেছিলেন ১৯৮৮ সালে ‘তেজাব’ সিনেমা দিয়ে। ওই সিনেমায় ‘এক দো তিন’ গানে নেচে মাধুরী যে ঝড় তুলেছিলেন, তারপর আর পেছনে ফিরতে হয়নি তাকে।
আশির দশকের শেষ ভাগ থেকে নব্বই দশকজুড়ে বলিউড কাঁপানো এই নায়িকার ঝোলায় রয়েছে ‘রামলক্ষ্মণ’, ’তেজাব, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘খলনায়ক’, ‘দেবদাস’ এর মত অজস্র সুপার হিট সিনেমা। বলিউড নায়িকাদের মধ্যে ধ্রুপদ নাচেও দক্ষ শিল্পী ছিলেন তিনি।
অভিনয়ের জন্য জীবনে বহু পুরস্কারে ভূষিত মাধুরীকে ২০০৮ সালে পদ্মশ্রী খেতাব দিয়ে সম্মান জানায় ভারত সরকার।