বিভিন্ন দাবিতে বেনাপোল বন্দরে সকাল-সন্ধ্যা কর্মবিরতি

0

লোকসমাজ ডেস্ক॥ বিভিন্ন দাবিতে বেনাপোল বন্দরে চলছে পূর্ণদিবস কর্মবিরতি। মঙ্গলবার সকালে এ কর্মবিরতি পালনের ডাক দিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ সিএন্ডএফ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুর রহমান।
শামছুর রহমান জানান, এ কর্মবিরতিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেনাপোল বন্দরসহ দেশের ১১টি শুল্ক স্টেশনে পণ্য খালাস কার্যক্রম বন্ধ থাকবে।
তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সিং বিধিমালা ২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। লাইসেন্সিং বিধিমালা ২০২০ সংশোধনের দাবি একাধিকবার জানিয়ে এলেও সংশিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে না নেয়ায় বাধ্য হয়ে এ বাণিজ্যিক সংগঠনটি কর্মবিরতির ডাক দিয়েছে।
এর আগে গত রোববার (৫ জুন) ঢাকায় সাংবাদিক সম্মেলন করে সংগঠনটির সভাপতি শামছুর রহমান ও মহাসচিব সুলতান হোসেন খান স্বাক্ষরিত চিঠিতে কর্মবিরতি কর্মসূচির ঘোষণা দেন।
কর্মবিরতি চলায় বেনাপোল বন্দর ও কাস্টমসে সব ধরনের পণ্য খালাস কার্যক্রম থেকে বিরত রয়েছেন সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা। এছাড়া প্রতিবাদ কর্মসূচি সফল করতে সিঅ্যান্ডএফ সদস্যদের মধ্যে লিফলেট বিতরণ ও পথসভা চলছে।
বেনাপোল শুল্ক ভবনের কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আকসির মোল্লা বলেন, মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতির কারণে আমদানি-রফতানি বন্ধ রয়েছে।