মহানবী সা:-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল কানপুর

0

লোকসমাজ ডেস্ক॥ ইসলাম ও হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল ভারতের উত্তরপ্রদেশের কানপুর। দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত বেশ কয়েকজন। দু’পক্ষের মধ্যে হাতাহাতি গড়াল পাথর ছোঁড়াছুঁড়িতে। ভাঙা হলো বেশ কয়েকটি দোকান।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আধাসেনা নামাতে হয়েছে উত্তরপ্রদেশ সরকারকে। পুলিশ এখনো পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে। মামলা করা হয়েছে হাজারের বেশি মানুষের বিরুদ্ধে।
ভারতের বিজেপি নেত্রী নুপুর শর্মা দিনকয়েক আগে হজরত মোহাম্মদ স:-এর বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তারপর থেকেই কানপুরসহ উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকার পরিবেশ বেশ থমথমে।
শুক্রবার নুপুরের মন্তব্যের প্রতিবাদে কানপুরের প্যারেড মার্কেটে ধর্মঘটের ডাক দেয় স্থানীয় সংখ্যালঘু সংগঠন। কিন্তু স্থানীয় দোকানদাররা দোকানপাঠ বন্ধ রাখতে রাজি হয়নি। তাতেই বিবাদের সূত্রপাত।
স্থানীয় সূত্রের দাবি, শুক্রবারের প্রার্থনা সেরেই এক গোষ্ঠীর প্রায় শ’খানেক লোক প্যারেড মার্কেট এলাকায় আসে বাজার বন্ধ করতে। স্থানীয়রা তাদের বাধা দিলে বিবাদ শুরু হয়। ক্রমে সেই বাক-বিতণ্ডা গড়ায় হাতাহাতিতে। শুরু হয় দোকান ভাঙচুর।
অভিযোগ, দু’পক্ষের মধ্যে পাথর ছোঁড়াছুঁড়িও হয়। ঘটনায় বেশ কয়েকজন জখম হন। পরিস্থিতি সামাল দিতে ১২ কোম্পানি চঅঈ জওয়ান নামায় উত্তরপ্রদেশ সরকার। পুলিশ হাজারের বেশি অভিযুক্তের বিরুদ্ধে গ্যাংস্টার আইনে মামলা করা হয়েছে।
কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিং মীনা সাফ জানিয়ে দিয়েছেন, অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। চলবে বুলডোজারও।
সূত্র : সংবাদ প্রতিদিন