যশোরে বাথরুমের কুয়া থেকে অজ্ঞাত ব্যক্তির কঙ্কাল উদ্ধার

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের পুরাতন কসবা কাজীপাড়া নিরিবিলি এলাকার পরিত্যক্ত একটি কাঁচা বাথরুমের কুয়া (রিংস্লাব দিয়ে তৈরি) থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। কঙ্কালটি প্লাস্টিকের একটি ড্রামের মধ্যে ছিলো। বাড়ি নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ করতে শ্রমিকরা কুয়ার ভেতর কঙ্কাল রেখে দেয়া ড্রামটির সন্ধান পান। পুলিশের ধারণা, হত্যার পর গুমের উদ্দেশ্যে অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তির লাশটি ড্রামে রেখে বাথরুমের কুয়ার মধ্যে ফেলে রাখা হয়েছিলো।
কোতয়ালি থানা পুলিশের এসআই রফিকুল ইসলাম জানান, কাজীপাড়া নিরিবিলি এলাকার আজিজুর রহমান বুকড়ার জামাই মশিউর রহমান ২০১৪ সালে একই এলাকার মৃত আব্দুল বারীর ছেলে শেখ আব্দুল মুত্তালিবের কাছ থেকে কয়েক শতক জমি কেনেন। কিন্তু তিনি রেজিস্ট্রি করে নেননি। তিনি ওই জমিতে রিংস্লাব বসিয়ে একটি কাঁচা বাথরুম নির্মাণ করেন। আড়াই বছর আগে মশিউর রহমান শার্শা উপজেলার শাখারিপোতা গ্রামের বাসিন্দা গ্রামীণ ব্যাংকের সাবেক কর্মকর্তা বজলুর রহমানের কাছে ওই জমি বিক্রি (রেজিস্ট্রি করে দেন পূর্বের মালিক শেখ আব্দুল মুত্তালিব) করে দেন। গতকাল সোমবার দুপুরে বজলুর রহমান বাড়ি নির্মাণের জন্য শ্রমিক দিয়ে সেখানে কাজ করাচ্ছিলেন। এ সময় জমিতে মাটি দিয়ে ঢাকা থাকা ওই কাঁচা কুয়ায় কাজ করতে গিয়ে শ্রমিকরা ভেতরে প্লাস্টিকের ড্রামের সন্ধান পান। ড্রামের ভেতরে পাওয়া যায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির কঙ্কাল। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে কঙ্কালটি উদ্ধার করে।
জমিতে কাজ করতে আসা শ্রমিক নুরুন্নবী ও আব্দুস ছাত্তার সাংবাদিকদের জানান, তারা পাইলিংয়ের কাজ সময় ড্রামটি দেখতে পান। ওই ড্রামের ভেতর থেকে দুর্গন্ধ বের হওয়ায় তাদের সন্দেহ হয়। বিষয়টি প্রথমে তারা জমির মালিক বজলুকে জানান। পরে খবর পেয়ে পুলিশ আসে। এরপর পুলিশ ড্রামের ভেতর থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির কঙ্কাল উদ্ধার করে।
কোতয়ালি থানা পুলিশের ওসি মো. তাজুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে প্রায় ৫ বছর আগে অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তি হত্যার শিকার হয়েছেন। তবে নিহত ব্যক্তি পুরুষ না নারী তা শনাক্ত করা যায়নি। হত্যার পর গুমের উদ্দেশ্যে হত্যাকারীরা লাশ ড্রামে রেখে বাথরুমের কুয়ার ভেতর ফেলে দিয়েছিলো। তিনি বলেন, কঙ্কালটি উদ্ধারের পর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা বলতে পারবেন নিহত ব্যক্তি পুরুষ অথবা নারী ছিলো কিনা।