যশোরে ফেনসিডিলের মামলায় ৩ জনের ভিন্ন মেয়াদে কারাদণ্ড

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে ফেনসিডিল সংক্রান্ত মামলায় তিন ব্যক্তিকে ভিন্ন মেয়াদে কারা ও অর্থদ- প্রদান করেছেন আদালত। সোমবার যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এই রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন বেনাপোলের ভবেরবেড় গ্রামের মৃত সাইফুদ্দিন খলিফার ছেলে আব্দুল হালিম , পুটখালী গ্রামের বরকত মন্ডলের ছেলে রমজান ও কলেজপাড়ার হোসেন গাজীর ছেলে কওসার আলী। সাজাপ্রাপ্ত আসামিরা সকলে পলাতক রয়েছেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাড. ভীমসেন দাস।
মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ৭ জুন রাত সাড়ে ১০টার দিকে বোনাপোল পোর্ট থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় কলেজপাড়ায় অভিযান চালায়। এ সময় সেখান থেকে উল্লিখিত ৩ জনকে আটক করা হয়। পরে ৯০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানা পুলিশের তৎকালীন এসআই ওমর শরীফ থানায় একটি মামলা করেন। এই মামলায় আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে ভিন্ন মেয়াদে কারা ও অর্থদ- প্রদান করেন আদালতের বিচারক। আসামিদের মধ্যে আব্দুল হালিম ও কওসার আলীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদ- অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদ- এবং রমজানকে ২ বছরের সশ্রম কারাদ- ও ১ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।