যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে অ্যাঞ্জেলিনা জোলি

0

একটা ক্যাফে। সেখানে কফি খাচ্ছিলেন জনৈক ইউক্রেনীয়। হঠাৎই তার নজর পড়ল সামনের দিকে। আর তখনই চমকে উঠলেন তিনি। যে নারীকে তিনি চোখের সামনে ঘুরে বেড়াতে দেখছেন, তিনি যে অ্যাঞ্জেলিনা জেলি! হলিউড অভিনেত্রীকে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের শহর লিভিভে দেখতে পেয়েই তিনি তা ক্যামেরাবন্দি করে ফেলেন। সেই ছবিই ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।
কিন্তু এরই পাশাপাশি অভিনেত্রীকে দেখা গেছে দ্রুত শেল্টারে আশ্রয় নিতে। আসলে সাইরেন বেজে ওঠার পরই সতর্ক হন তিনি। দ্রুত তার সফরসঙ্গীদের নিয়ে নিরাপদ আশ্রয়ে ফিরে যান তিনি।
উল্লেখ্য, ক্যাফেতে বসে থাকা ৪৬ বছরের মায়া পিদরোদেৎস্কা নামের ওই নেটিজেন অস্কারজয়ী অভিনেত্রীর ছবি লেন্সবন্দি করেই ক্ষান্ত হননি। তিনি এরপরও ক্যামেরায় ধরে রেখেছেন জোলিকে।
দেখা গেছে, জোলি হাত নাড়ছেন সামনের দিকে। পরে তাকে অটোগ্রাফ দিতেও দেখা গেছে। ওই নেটিজেন ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘বিশেষ কিছুই না। কেবল এইটুকুই, আমি লিভিভে কফি খেতে এসে দেখলাম অ্যাঞ্জেলিনা জোলি ওখানে রয়েছেন। ইউক্রেনকে গোটা বিশ্ব সমর্থন জানাচ্ছে।’
প্রসঙ্গত, অ্যাঞ্জেলিনাই প্রথম মার্কিন সেলিব্রিটিই নন, যিনি ইউক্রেনে এলেন। এর আগে মার্কিন অভিনেতা সিন পেনকেও দেখা গিয়েছে এখানে। তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সাথে বৈঠকও করেন। তিনি আসলে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে নিয়ে ডকুমেন্টারি তুলছিলেন।