ঈদযাত্রার আগ মুহূর্তে ফেরি সংকটে পাটুরিয়ায় যানজট

0

লোকসমাজ ডেস্ক॥ দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ জেলার প্রবেশপথ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে তীব্র যানজট দেখা দিয়েছে। সোমবার সকাল থেকেই শত শত যানবাহন পাটুরিয়া প্রান্তে ফেরি পারাপারের অপেক্ষায় আছে।
বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন জানিয়েছেন, পাটুরিয়া-দৌলতদিয়া ১৯টি ফেরির মধ্যে সোমবার সকাল থেকে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এতে পাটুরিয়া প্রান্তে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে।
যারা আগে ভাগে বাড়ি ফিরছেন ও পণ্যবাহী ট্রাক চালকরা পড়েছেন বিপাকে। ঘণ্টার পার ঘণ্টা অপেক্ষা করেও ফেরিতে উঠতে পারছেন না। এতে তীব্র গরমে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যানবাহন শ্রমিক ও যাত্রীদের।
যানবাহন চালকরা অভিযোগ করে বলেন, ‘মাত্র ১৬টি ফেরি চলাচল করছে। বাকিগুলো বিকল হয়ে ঘাটে পড়ে আছে। আবার ১৬টি ফেরির মধ্যে ২টি ফেরি শুধু পণ্যবাহী ট্রাক পারাপার করতে পারে। এতে আমাদের ঘণ্টার পার ঘণ্টা বসে থাকতে হচ্ছে নাদী পারে।’
ট্রাক চালকরা বলেন, সামনে ঈদ। ঈদ উপলক্ষে আমাদের প্রচুর ক্ষেপ রয়েছে। কিন্তু ঘাটে এসে নদী পার হওয়ার জন্য আমাদের ২-৩ দিন অপেক্ষা থাকতে হচ্ছে। এতে আমাদের ঘাটে বাড়তি টাকা খরচা হচ্ছে। আর ট্রিপ সংখ্যা কমে যাচ্ছে।
মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ খবর অনুযায়ী, সোমবার সকাল সাড়ে ১১টার দিকে পাটুরিয়া প্রান্তে ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহী বাস মিলে শতাধিক ও সাড়ে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় আছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়ছে।
[সূত্র : দেশ রূপান্তর]