ওয়াশিংটনের অভিজাত এলাকায় স্নাইপার স্টাইলে গুলি, হামলাকারীর আত্মহত্যা

0

লোকসমাজ ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের অভিজাত এলাকার ৫ তলা ভবন থেকে স্নাইপার স্টাইলে অন্তত ২০ রাউন্ড গুলি চালিয়েছে হামলাকারী। খবর পেয়ে পুলিশ ওই ভবনে ঢোকার প্রস্তুতি নিতে নিতেই আত্মহত্যা করে হামলাকারী। এই ঘটনায় ১২ বছরের কিশোরীসহ মোট চারজন আহত হয়েছে। নিউ ইয়র্ক টাইমস।
ওয়াশিংটনের কানেকটিকাট অ্যাভিনিউ-ভ্যান নেস এলাকায় শুক্রবার এ ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, ওই এলাকায় মূলত অভিজাত এবং উচ্চবিত্ত পরিবারগুলোর বসবাস। ঘটনাস্থলের কাছে একটি স্কুল ও বিশ্ববিদ্যালয় থাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তে ছোটাছুটি শুরু করে আতঙ্কিত এলাকাবাসী।
তবে সন্দেহভাজন হামলাকারীর পরিচয় নিশ্চিত করেনি পুলিশ। তার আর কোনো সাহায্যকারী ছিল কি না, তা খুঁজে দেখছে পুলিশ।
তবে এর আগে এক সংবাদ সম্মেলনে রেমন্ড স্পেনসার নামের ২৩ বছর বয়সী এক যুবককে সন্দেহভাজন বলা হয়েছিল।
কী উদ্দেশ্যে এই হামলা, তা জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ। ভবন থেকে স্নাইপার হামলা চালানোর উপযোগী অস্ত্র ও কিছু যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।
এ ঘটনার পরই বন্দুকধারীকে গ্রেফতার করতে ওই এলাকাসহ আশপাশের এলাকাগুলো লকডাউন করে তল্লাশি শুরু করে। সতর্কতা অবলম্বন করতে এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়।
শুক্রবার রাতে পুলিশ সন্দেহভাজনের অ্যাপার্টমেন্টে প্রবেশের প্রস্তুতি নেয়। এমন সময় ওই সন্দেহভাজন বন্দুকধারী নিজেকে হত্যা করেন। ওয়াশিংটনের ডিসি মেট্রোপলিটন পুলিশের প্রধান রবার্ট ক্যানটি বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনার জন্য আমরা যাকে সন্দেহ করছিলাম তিনি এখন মৃত।