যশোর ২৫০ শয্যা হাসপাতাল: স্বাধীনতা দিবসের কর্মসূচিতে অংশ না নেয়ায় ব্যাখ্যা চেয়ে চিকিৎসক সেবিকাদের চিঠি

0

স্টাফ রিপোর্টার ॥ মহান স্বাধীনতা দিবস এবং রাষ্ট্রীয় অনুষ্ঠানে উপস্থিত না হওয়ায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক সেবিকা ও কর্মচারীদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। পত্রপ্রাপ্তির ৩ দিনের মধ্যে সন্তোষজনক জবাব কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আক্তারুজ্জামান গত সোমবার এ পত্র দেন।
সূত্র জানিয়েছেন, গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে রাষ্ট্রীয় কর্মসূচি পালিত হয়েছে। সকাল সাড়ে ৮টায় স্মৃতিসৌধে ফুল দেয়া এবং র‌্যালিতে অংশ নেয়ার কর্মসূচি জানিয়ে চিকিৎসক, সেবিকা ও কর্মচারীদের ২৩ মার্চ ৫২৪৮/১১ নং চিঠি দেয়া হয়েছিল। কিন্তু অধিকাংশ চিকিৎসক সেবিকা ও কর্মচারী সেদিন র‌্যালিতে এমনকি রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নেননি।
হাসপাতালে প্রায় ৪শ জন চিকিৎসক, সেবিকা ও কর্মচারী আছেন। স্বাধীনতা দিবসে শতকরা ২৫ জন চিকিৎসক, সেবিকা ও কর্মচারী র‌্যালিতে অংশ নেন। অধিকাংশ চিকিৎসকসহ অন্যরা নিজের কাজে ব্যস্ত ছিলেন। ফলে, র‌্যালিটি যথাযথ দীর্ঘ হয়নি। সূত্র জানিয়েছেন, ওইদিন যারা র‌্যালিতে অংশ নেননি তার সংখ্যা আড়াই শতাধিক। কেন তারা র‌্যালিতে নেননি তার ব্যাখ্যা চেয়েছেন তত্ত্বাবধায়ক ডা. মো. আক্তারুজ্জামান। পত্রে বলা হয়েছে, মহান স্বাধীনতা দিবস এবং রাষ্ট্রীয় অনুষ্ঠানে উপস্থিতি থাকার সরকারি নিয়মনীতি না মেনে কেন উপস্থিত হননি তার সন্তোষজনক জবাব পত্রপ্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে তত্ত্বাবধায়কের দপ্তরে দাখিল করতে নির্দেশ প্রদান করা হলো। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে। ধারণা করা হচ্ছে, যশোর ২৫০ শয্যা হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসক ও কর্মচারীদের মধ্যকার অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ার পর ভূমিকা পালন করেননি বলে কর্মচারীদের মনে সন্দেহের সৃষ্টি হয়। এরপর থেকে অনেকে তত্তাবধায়ককে এড়িয়ে চলছেন। যার প্রভাব পড়েছে স্বাধীনতা দিবসের র‌্যালিতে।