ইনস্টাগ্রামে নতুন দুই ফিচার চালু

0

লোকসমাজ ডেস্ক॥ ফিডের কনটেন্ট নিয়ন্ত্রণে ব্যবহারকারীদের জন্য নতুন দুটি ফিচার চালু করেছে ফটো শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম। ফলোয়িং ও ফেভারিটস নামে ফিচার দুটি ব্যবহারকারীদের পর্যায়ক্রমে পোস্ট দেখার সুবিধা দেবে। খবর টাইমস অব ইন্ডিয়া।
ফলোয়িং ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা যাদের ফলো করেন, তাদের শেয়ার পোস্ট ফিডে দেখতে পারবেন। অন্যদিক ফেভারিট ফিচারের আওতায় নির্দিষ্ট অ্যাকাউন্টের, বিশেষ করে কাছের বন্ধু বা কনটেন্ট নির্মাতার পোস্ট ফিডে দেখা যাবে। ফিচার দুটি ব্যবহারের জন্য ইনস্টাগ্রাম অ্যাপের হোম স্ক্রিনের ওপরে থাকা হোয়াট ইউ সি অপশন থেকে নির্বাচন করতে হবে।
একজন ব্যবহারকারী ৫০ জনকে ফেভারিট তালিকায় যুক্ত করতে পারবেন। যেকোনো সময় এ তালিকায় পরিবর্তন আনা যাবে। পরিবর্তনের ক্ষেত্রে যাকে যুক্ত করা হবে বা বাদ দেয়া হবে তিনি তা জানতে পারবেন না। ফেভারিট তালিকায় থাকা ব্যক্তিদের কনটেন্ট ফিডের ওপরে তারকা চিহ্নিত অবস্থায় দেখা যাবে। দুটি ফিচার পর্যায়ক্রমিকভাবে ব্যবহারকারীদের কনটেন্ট দেখাবে। ফলে সহজেই পছন্দের পোস্ট দেখা যাবে।
এক বিবৃতিতে মেটা মালিকানাধীন প্লাটফর্মটি জানায়, ফিড নিয়ন্ত্রণে ব্যবহারকারীদের আরো সুবিধা প্রদানে তারা ফলোয়িং ও ফেভারিটসের মতো আরো ফিচারের উন্নয়নে কাজ করবে।