আ.লীগ ক্ষমতায় থেকে মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে: স্বেচ্ছাসেবক দলের সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত

0

মাসুদ রানা বাবু ॥ যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরও সরকারের জন্য লড়াই করতে হচ্ছে। অথচ, সরকার উন্নয়নের কথা বলছে, দেশে এতো উন্নয়ন হয়েছে যে, মানুষ ক্ষুধার যন্ত্রণায় কাতর। জনগণের জন্যে উন্নয়ন, আর সেই জনগণই যদি বেঁচে না থাকে তাহলে উন্নয়ন করে কি হবে ? উন্নয়নের সুফল কারা ভোগ করবে ? তিনি বলেন, এক যুগের অধিক সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। তাই, তাদের ভাগ্যের ন্যূনতম পরিবর্তন হচ্ছে না। চাল, ডাল, তেল, গ্যাস, বিদ্যুৎসহ সকল দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বুধবার জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, অগণতান্ত্রিক সরকার কোন দিনই জনগণকে নিরাপদে বেঁচে থাকার অধিকার দিতে পারে না। আওয়ামী লীগ শুধুমাত্র অগণতান্ত্রিক না, তারা জনবিচ্ছিন্ন সরকার। জনগণের দুঃখ-কষ্ট তাদের হৃদয়ে স্পর্শ করে না। যে কারণে সকল দ্রব্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি করে জনগণকে সীমাহীন কষ্টের মধ্যে ঠেলে দিয়েছে। কেবলমাত্র একটি গণতান্ত্রিক সরকারই মানুষকে স্বস্তিতে বেঁচে থাকার নিরাপত্তা দিতে পারে। এই দূরাবস্থা থেকে জনগণকে বাঁচাতে প্রয়োজন একটি গণতান্ত্রিক সরকারে। তাই দুর্বার গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন নিশ্চিত করতে হবে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ডিজেডএম হাসান-বিন-শফিক সোহাগ। বিক্ষোভ সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আবু জাফর, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট, সাংগঠনিক সম্পাদক আলী হায়দার রানা, যুগ্ম সম্পাদক রেজোয়ানুল ইসলাম খান রিয়েল, সদর উপজেলা আহ্বায়ক শফিকুল ইসলাম, সদস্য সচিব রাজু আহমেদ, নগরের সদস্য সচিব সাইফুল বাশার সুজন, স্বেচ্ছাসেবক দল নেতা ইসমাইল হোসেন সোহাগ, বিল্লাল গাজী, বাবুল রানা, মোল্লা হাবিবুর রহমান, রাকিবুল ইসলাম রিপন, জাকির হোসেন, লাভলু রহমান, ছাত্রদল নেতা বেনজির বিশ্বাস, সুমন আহমেদ, পিকুল হোসেন প্রমুখ। বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল।