এক চার্জে ১০ দিন চলবে স্মার্টওয়াচ

    0

    লোকসমাজ ডেস্ক॥ভারতের বাজারে সম্প্রতি ডিজো ওয়াচ ২ স্পোর্টস স্মার্টওয়াচটি লঞ্চ হয়েছে। ১১০টির বেশি স্পোর্টস মোড ও ১৫০টিরও বেশি ওয়াচ ফেসের অপশন রয়েছে স্মার্টওয়াচটিতে। এক চার্জে চলবে ১০ দিন।
    ১.৬৯ ইঞ্চির টিএফটি টাচ ডিসপ্লের সঙ্গে আসছে স্মার্টওয়াচটি। ভ্যানিলা ডিজো ওয়াচ ২-এর সাকসেসর বলা হচ্ছে নতুন স্মার্টওয়াচটিকে। রিয়েলমি টেকলাইফের সাব-ব্র্যান্ড ডিজো সংস্থা এই নতুন স্মার্টওয়াচ লঞ্চ করেছে।
    ছয়টি রঙে লঞ্চ হয়েছে ডিজো সংস্থার এই স্মার্টওয়াচ। এটি একটি 5ATM রেটিং প্রাপ্ত ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ পানির গভীরে ৫০ মিটার পর্যন্ত এই স্মার্টওয়াচ নষ্ট হবে না। তাই সুইমিং করার সময়ও স্মার্টওয়াচটি পরে থাকা যাবে নিশ্চিন্তে।
    এই স্মার্টওয়াচে রয়েছে ২৬০ এমএএইচ ব্যাটারি ও একটি স্মার্ট পাওয়ার সেভিং চিপ। একবার চার্জ দিলে এই স্মার্টওয়াচে ১০ দিন পর্যন্ত চার্জ থাকবে বলে দাবি করেছে ডিজো সংস্থা। এই স্মার্টওয়াচে পুরো চার্জ দিতে সময় লাগে প্রায় ২ ঘণ্টা। স্ট্যান্ডবাই টাইম থাকে প্রায় ২০ দিন।
    ভ্যানিলা ডিজো ওয়াচ ২-এর তুলনায় ওজনে এই নতুন স্মার্টওয়াচ ২০ শতাংশ হালকা। স্মার্টওয়াচটিতে ১১০টিরও বেশি ইন্ডোর ও আউটডোর স্পোর্টস মোড রয়েছে। ডিজো অ্যাপের মাধ্যমে ইউজারের স্পোর্টস অ্যাক্টিভিটির উপর নজর রাখা সম্ভব।
    বেশ কিছু হেলথ মনিটরিং ফিচার যেমন-হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) মনিটরিং, স্লিপ ট্র্যাকিং, মেন্সট্রুয়াল পিরিয়ড ট্র্যাকিং, স্টেপ কাউন্টার, ক্যালোরি ট্র্যাকার, পানি খাওয়ার রিমাইন্ডারও দেবে ডিজো ওয়াচ ২ স্পোর্টস স্মার্টওয়াচে।
    অ্যানড্রয়েড ৫.০ বা তার থেকে বেশি ও আইওএস ১০.০ বা তার বেশি ভার্সনে এই স্মার্টওয়াচটি দারুণভাবে কাজ করবে। ব্লুটুথ ভি৫ সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে। ১০ মিটার রেঞ্জ পর্যন্ত কাজ করে এই ফিচার।
    এই স্মার্টওয়াচে মিউজিক প্লেব্যাক কন্ট্রোল, রিমোট ক্যামেরা শাটার, স্মার্ট নোটিফিকেশন, কল রিজেকশন ফিচার, অ্যালার্ম ও ফাইন্ড মাই ফোন ফিচার রয়েছে।
    ক্লাসিক ব্ল্যাক, ডার্ক গ্রিন, গোল্ডেন পিঙ্ক, ওশান ব্লু, প্যাশন রেড ও সিলভার গ্রে এই ছয়টি রঙের বিকল্পে পাওয়া যাবে স্মার্টওয়াচটি। ভারতীয় বাজারে এর দাম রয়েছে মাত্র ২ হাজার ৪৯৯ টাকা। ৮ মার্চ থেকে এই স্মার্টওয়াচের বিক্রি শুরু হবে ভারতে। পাবেন ১২ মাসের ওয়ারেন্টি।
    সূত্র: এনডিটিভি গ্যাজেট