পাইকগাছায় পিচ ঢালাইয়ের কাজ না করে রাস্তা খঁুঁড়ে পালিয়েছে ঠিকাদার

0

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা ॥ পাইকগাছা হাসপাতালের ওয়াপদা থেকে লতা বাজার পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তার কাজ গত ৫ বছরেও শেষ হয়নি। ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ফলে জনদুর্ভোগ বেড়েছে।
উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়,২০১৬ সালে পাইকগাছা-লতা প্রধান সড়কের পিচ ঢালাইয়ের জন্য ৪ কোটি ৩৭ লাখ টাকা বরাদ্দ হয়। সড়কটির নির্মাণ কাজ পায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ডলি কনস্ট্রাকশন। যথাসময়ে খোঁড়াখুঁড়ির কাজ শুরু হয়। ২০১৯ সালের ৩০ অক্টোবরের মধ্যে কাজ শেষ করার কথা কিন্তু কিছু কাজ করার পর তা বন্ধ করে চলে যায় প্রতিষ্ঠানটি।
উপজেলা সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩৫ শতাংশ কাজ করা হতে পারে। লতা গ্রামের অনুপ মন্ডল বলেন, উপজেলা সদরে যাতায়াতের একমাত্র রাস্তাটি গত ৫ বছর যাবৎ খুঁড়ে রাখায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষাকালে পানি জমে খালে পরিণত হয়। স্থানীয় ইউপি সদস্য স্বপন মন্ডল বলেন, সড়কের কোথাও কোথাও ইটের খোয়া ফেলা হয়েছে। কিন্তু অধিকাংশ জায়গায় খুঁড়ে খাল বানিয়ে রাখা হয়েছে। পাইকগাছা উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান বলেন সড়কটি খুলনা বিভাগ উন্নয়ন প্রকল্পের অধীনে থাকায় কাজটির দেখাশোনা করেন খুলনা জেলা প্রকৌশলী অধিদপ্তর। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ ফেলে চলে যাওয়ায় ওই টেন্ডার বাতিল করে পুনরায় টেন্ডারের ব্যবস্থা নেওয়া হয়েছে।
খুলনা জেলা এলজিইডি’র প্রকৌশলী কামরুজ্জামান বলেন, নিদিষ্ট সময়ে কাজ শেষ না করায় ডলি কনস্ট্রাকশনের কার্যাদেশ বাতিল করা হয়েছে। পরবর্তী দুই বছর ওই প্রতিষ্ঠান কোনো টেন্ডারে অংশ নিতে পারবে না।