খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ শিকারের প্রস্তুতি নিতে হবে : অনিন্দ্য ইসলাম অমিত

0

স্টাফ রিপোর্টার,মণিরামপুর (যশোর) ॥ বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বর্তমানে দেশের ক্রান্তিলগ্নে কঠোর আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারকে হটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। খালেদা জিয়া মুক্ত হলে গণতন্ত্র মুক্ত হবে। আর এজন্য নিজেদের মধ্যে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ইস্পাতকঠিন ঐক্যবদ্ধভাবে বিএনপির প্রতিটি নেতাকর্মীকে সর্বোচ্চ ত্যাগ শিকারের জন্য প্রস্তুতি নিতে হবে। তিনি স্মরণ করিয়ে বলেন, আপনারা নিশ্চয় ভুলে যাননি মণিরামপুরে এই সরকারের আমলে বিএনপির এক ডজন নেতাকর্মীকে শহীদ হতে হয়েছে। সেই শহীদদের রক্তের ঋণ পরিশোধ করতে চলমান স্বৈরাচার বিরোধী আন্দোলনকে আরও বেগবান করতে হবে। তীব্র আন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়া মুক্ত হলেই সেই সব শহীদের আত্মা শান্তি পাবে। আর এজন্য প্রতিটি নেতাকর্মীকে সর্বোচ্চ ত্যাগ শিকারের জন্য এখনই প্রস্তুতি নিতে হবে। শুক্রবার মণিরামপুর থানা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এদিন সকাল ১০ টায় দলীয় কার্যালয়ের পাশে আয়োজিত পরিচিতি সভার প্রথম পর্বে সভাপতিত্ব করেন থানা বিএনপির আহ্বায়ক সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন পৌর বিএনপির আহ্বায়ক খায়রুল ইসলাম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, মিজানুর রহমান খান, গোলাম রেজা দুলু, আবদুস সালাম আজাদ, মোহাম্মদ মুছা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মণিরামপুর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মফিজুর রহমান, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল হাই, থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, অ্যাডভোকেট মকবুল ইসলাম, উপাধ্যক্ষ গাজী আবদুস সাত্তার, অ্যাডভোকেট এমএ গফুর, নিস্তার ফারুক, ডা.আলতাফ হোসেন, সন্তোষ স্বর, জামশেদ আলী, জুলফিকার আলী ভুট্টো, অ্যাডভোকেট মুজিবুর রহমান, জাহাঙ্গীর বিশ্বাস, আসাদুজ্জামন মিন্টু, জিএম মিজানুর রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, সবার অংশগ্রহণে এবং মতামতের ভিত্তিতে স্বচ্ছভাবে প্রতিটি ওয়ার্ড এবং ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করতে হবে। এ ক্ষেত্রে তরুণ কর্মঠ ও ত্যাগীদের অগ্রাধিকার দেওয়ার ব্যাপারে তিনি গুরুত্বারোপ করেন।