পুঁজিবাজার উন্নয়নে একসঙ্গে কাজ করবে বিএমবিএ-ডিবিএ

0

লোকসমাজ ডেস্ক॥ পুঁজিবাজারের উন্নয়ন ও অগ্রগতিতে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও পুঁজিবাজারে ব্রোকারদের শীর্ষ সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।
বৃহস্পতিবার (৬ জানুয়ারি) অনুষ্ঠিত এক বৈঠকে বিএমবিএ ও ডিবিএর নেতারা এই বিষয়ে একমত হন। বৈঠকে শেষে বিএমবিএ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিওর নেতৃত্বে তার পর্ষদের একটি প্রতিনিধি দল বিএমবিএ’র প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমানের আমন্ত্রণে বিএমবিএ’র কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উভয় সংগঠনের নেতারা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এবং ভবিষ্যতে পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হয়।
সভায় বিএমবিএ’র প্রথম সহ-সভাপতি অসিত কুমার চক্রবর্তী, দ্বিতীয় সহ-সভাপতি মো. মনিরুজ্জামান, মহাসচিব মো. রিয়াদ মতিন, কোষাধ্যক্ষ মো. আব্দুর রহিম, সদস্য মুহাম্মদ নজরুল ইসলাম, মাহবুব এইচ মজুমদার উপস্থিত ছিলেন।
ডিবিএর নেতাদের মধ্যে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাজিদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, পরিচালক ডা. ওসমান গণি চৌধুরী, ওমর হায়দার খাঁন, মোহাম্মদ আহসান উল্লাহ, সুমন দাস, মো. শাহেদ ইমরান, মামুন আকবর প্রমুখ উপস্থিত ছিলেন।