আজকের রাশিফল

0

ড. কে সি পাল
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ কর্মফলদাতা শনি মহারাজ, প্রেমের দেবতা শুক্রাচার্য ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। শিক্ষার্থীদের মনোবল চাঙা হয়ে উঠবে। শত্রুরা পরাস্ত হয়ে পড়বে।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] বেকার যুবক-যুবতীদের মুখে হাসি ফুটবে। গৃহবাড়ি ভূমিসম্পত্তি ও যানবাহন ক্রয়ের স্বপ্ন অচিরেই পূরণের দিকে ধাবিত হবে। শত্রু ও বিরোধীপক্ষ পিছু হটতে বাধ্য হবে। ব্যবসা-বাণিজ্যে বাড়তি চাপ বর্তাতে পারে।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণের দিকে ধাবিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার পথ সুগম হবে। সহকর্মী ও অংশীদারদের পূর্ণ সহযোগিতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। প্রচুর উপঢৌকনাও প্রাপ্ত হবেন।
মিথুন [২১ মে-২০ জুন] ভাইবোনদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। প্রেমিকযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভাঙা বন্ধুত্ব জোড়া লাগতে পারে।
কর্কট [২১ জুন-২০ জুলাই] চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের ঋণের বোঝা নামতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। প্রেমিকযুগল সাবধানে চলুন।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] হাত বাড়ালেই সফলতা ধরা দেওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় ঠিক হবে না।
কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। পরিবারের কোনো সদস্যের আকস্মিক শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। মামলা-মোকদ্দমার ও কোর্টকেসে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস পাওনা টাকা আদায় হবে। এমনকি ঋণ মুক্তির জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শত্রুরা পরাস্ত হতে বাধ্য হবে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে। বিবাহযোগ্যদের বিবাহের পূর্ব প্রস্তুতি নেওয়া সমীচীন হবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। বাণিজ্যিক সফর লাভদায়ক এমনকি ভ্রমণকালীন পরিচয় বন্ধুত্বে রূপ নেবে। কোনো না কোনো পুরস্কার পাবেন।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল লাভ করা কঠিন হবে। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। না বুঝে চুক্তি সম্পাদন ঘাতক প্রমাণিত হবে।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] বিবাহযোগ্যদের বিবাহের কথাবাতা পাকাপাকি হবে। প্রেমিকযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। নিঃসন্তান দম্পতিরা কোনো না কোনো শুভ সংবাদপ্রাপ্ত হবেন।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] শরীর-স্বাস্থ্যের প্রতি তীক্ষ নজর রাখা সমীচীন হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণœ হয়ে পড়তে পারে। সংকটকালে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন দূরে থেকে মজা দেখবে। মন ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।