যশোরে করোনা উপসর্গে মৃত্যু ১, আক্রান্ত তিনজন

0

বিএম আসাদ ॥ যশোরে করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। তিনজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে, ১২ বছর থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে আগামী ১৫ জানুয়ারির মধ্যে ভ্যাকসিনের আওতায় আনার নির্দেশনা দেয়া হয়েছে। আজ যশোর কালেক্টরেট সভাকক্ষে করোনা সংক্রমণ সভা অনুষ্ঠিত হবে।
সূত্র জানিয়েছেন, যশোর ২৫০ শয্যা হাসপাতালের করোনা পুরুষ আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় সিরাজুল ইসলাম (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ৪ জানুয়ারি রাত পৌণে ১০টার দিকে তার মৃত্যু হয়। করোনার উপসর্গ নিয়ে গত ৩ জানুয়ারি রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃত সিরাজুল ইসলামের বাড়ি যশোর চৌগাছার কুঠিবাড়ি গ্রামে।
এদিকে, কাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় যশোরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৫টি নমুনা পরীক্ষা করে ওই ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। পরীক্ষা অনুযায়ী ১৫ জনে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে যশোরে মোট ২১ হাজার ৯শ ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা এখন ২২ হাজার পূর্তির দিকে। আক্রান্তদের ভেতর ৫শ ১৭ জন মৃত্যুবরণ করেছেন। সুস্থতা লাভ করেছেন ২১ হাজার ৩শ ৪২ জন।
এদিকে, জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করে আগামী ১৫ জানুয়ারির মধ্যে ১২ বছর থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের আওতায় আনার নির্দেশ প্রদান করা হয়েছে। নির্দেশনা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য জেলা প্রশাসক ও সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের সাথে সভা করা এবং সমন্বয় করে কার্যক্রম গ্রহণ করার আদেশ প্রদান করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. মো. গোলাম ফারুক কর্তৃক গত ১ জানুয়ারি স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, করোনা ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন বিষয়ে নিয়ে আজ (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় যশোর কালেক্টরেট চত্বরে সভা অনুষ্ঠিত হবে।