অ্যান্ড্রয়েড ফোন আপডেট করবেন যেভাবে

    0

    লোকসমাজ ডেস্ক॥ অ্যান্ড্রয়েড আপডেট হচ্ছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেট। সাধারণ অ্যাপ আপডেটে যেমন কোনো অ্যাপে নতুন ফিচার যুক্ত হয় ও সমস্যা থাকলে তা ঠিক হয়, তেমনি অ্যান্ড্রয়েড আপডেটের মাধ্যমে ফোনের সিস্টেম ফাইলসমূহ আপডেট হয় ও কোনো সমস্যা থাকলে তা ঠিক হয়। এ ছাড়াও আপডেট এর মাধ্যমে ফোনে নতুন ফিচার যুক্ত হয়।
    অ্যান্ড্রয়েড ফোন আপডেট এখন বেশ জনপ্রিয় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। একটা সময় ছিলো যখন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আপডেট একটি দুষ্প্রাপ্য বিষয়। তবে এখন অ্যান্ড্রয়েড আপডেট করা খুবই সহজ। বর্তমানে প্রায় সকল ম্যানুফ্যাকচারার নিয়মিত সিকিউরিটি আপডেটের পাশাপাশি বছরে কয়েকবার মেজর আপডেট প্রদান করে থাকে।
    চলুন জেনে নেওয়া যাক কীভাবে অ্যান্ড্রয়েড ফোন আপডেট করবেন-
    যেসব ফোন স্টক অ্যান্ড্রয়েড ব্যবহার করে, অর্থাৎ গুগল পিক্সেল, মটোরোলা, নকিয়া, ইত্যাদি ফোন আপডেট করার নিয়ম একই। পিক্সেল ফোনসমূহের জন্য প্রায় প্রতি মাসে সিকিউরিটি আপডেট প্রদান করে গুগল। আপডেট আসলে নোটিফিকেশনের মাধ্যমে তা জানতে পারবেন। এছাড়া নিজ থেকে ম্যানুয়ালি আপডেট চেক করার অপশন তো রয়েছেই।
    স্টক অ্যান্ড্রয়েড চালিত ফোনসমূহ আপডেট করতে-
    > ফোনের সেটিংস অ্যাপে প্রবেশ করুন।
    > System অপশনে ন্যাভিগেট করুন।
    > এরপর System update এ ট্যাপ করুন।
    > Check for update এ ট্যাপ করুন।
    > আপনার ফোনের জন্য কোনো আপডেট থাকলে তা প্রদর্শিত হবে। Download বাটনে ট্যাপ করে আপডেট ডাউনলোড করুন। > পিক্সেল ফোনসমূহে আপডেট ডাউনোড হওয়ার পর ফোন রিস্টার্ট করলে স্বয়ংক্রিয়ভাবে আপডেট ইন্সটল হয়ে যাবে। > এছাড়াও ডাউনলোড শেষে Install Update এ ট্যাপ করুন।
    পিক্সেল ডিভাইসে গুগল প্লে সিস্টেম আপডেট ডাউনলোড ও ইন্সটল করবেন যেভাবে-
    > ফোনের সেটিংসে প্রবেশ করুন।
    > Security তে প্রবেশ করুন।
    > Google play system update এ ট্যাপ করুন।
    > আপডেট এসে থাকলে Update বাটনে ট্যাপ করে আপডেট করুন।