বাগেরহাটে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান শুরু, উচ্ছাসিত শিক্ষার্থীরা

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান শুরু হয়েছে। বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) বেলা ১০টায় বাগেরহাট সদর হাসপাতালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ। এসময়, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বখসি, বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ মিরাজুল করিমসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


এদিন বাগেরহাট সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। শিক্ষার্থীদের জন্য ৫০ হাজার ফাইজারের টিকা মজুদ রয়েছে বাগেরহাট স্বাস্থ্য বিভাগে। টিকা মজুদ পর্যন্ত এই টিকা দান চলবে। প্রথম দিনে টিকা পেয়ে নির্ভয়ে স্কুলে যেতে পারবে বলে উচ্ছাসিত শিক্ষার্থীরা। শুধু শিক্ষার্থী নয়, টিকাদান কার্যক্রমে উচ্ছসিত অভিভাবকরাও। তারা জানান, নিজেরা টিকা নিয়েছি। বাচ্চাদেরও টিকা দেওয়া হল, এখন পরিবারের সকলে মিলে করোনা থেকে সুরক্ষিত থাকতে পারব। শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করতে প্রতিষ্ঠান পরিচালনা কমিটিকেও নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম।
টিকা নিতে আসা বাগেরহাট সদর হাসপাতাল চত্তরে শিক্ষার্থীদের বসার ব্যবস্থার পাশাপাশি সুপেয় খাবার পানির ব্যাবস্থা করা হয়েছে বলে জানান বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন । বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ বলেন, ১২ থেকে ১৭ বছর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য আমরা ফাইজারের ৫০ হাজার টিকা পেয়েছি। টিকাদান শুরু হয়েছে। আসাকরি স্বল্প সময়ের মধ্যে সকল শিক্ষার্থীকে সুষ্ঠভাবে টিকাদান সম্পন্ন করতে পারব। সিভিল সার্জন আরও বলেন, এর আগে আমরা প্রায় ১২ হাজার এইচএসসি পরীক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হয়েছে। সব শ্রেণি পেশার মানুষকে টিকার আওতায় আনতে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে।