ওয়ার্ডের কর্মিসভা করতে দেয় না আ’লীগ সরকার: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপিকে ওয়ার্ডপর্যায়ে কর্মিসভাও করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘ঢাকা মহানগর বিএনপিকে নতুনভাবে সাজানোর কাজ শুরু করেছি। এ লক্ষ্যে ঢাকার ওয়ার্ডপর্যায়ে কর্মিসভা হচ্ছে। তবে সরকার আমাদের কর্মিসভাও করতে দেয় না। আমরা পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে কথা বলেছিলাম। তবুও পুলিশ সভা-সমাবেশে বাধা দিচ্ছে।’ শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বংশালে ঢাকা মহানগর দক্ষিণের অধীন ৩৫নং ওয়ার্ড বিএনপির কর্মিসভায় প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল এ অভিযোগ করেন।
আওয়ামী লীগ সরকার ফের ক্ষমতায় থাকার জন্য দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘সরকার বিরোধী দলকে কোনো ধরনের রাজনৈতিক সুযোগ-সুবিধা দেয় না। বিরোধী দলকে তারা ভয় পায়। সেজন্যই তারা রাতের বেলায় নির্বাচন করে। আওয়ামী লীগ একেবারে দেউলিয়া হয়ে গেছে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।’ তিনি বলেন, ‘তারা (আওয়ামী লীগ) নাকি অনেকগুলো মেগাপ্রজেক্ট করছে, তো জনগণের প্রতি আস্থা নেই কেন? আসলে তাদের কোনো ভিত্তি নেই। তারা জনগণ থেকে যোজন যোজন দূরে চলে গেছে। এ কারণেই তারা লাঠি-বন্দুক-গুণ্ডা নিয়ে চলছে।’ মির্জা ফখরুল বলেন, ‘এ সরকারের আমলে আমাদের পাঁচ শতাধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে। অসংখ্য নেতাকর্মীকে বছরের পর বছর জেলে আটকে রেখেছে। তারপরও বিএনপিকে দমানো যায়নি, যাবেও না। কারণ আমরা জিয়াউর রহমানের আদর্শে এবং গণতন্ত্রের আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজনীতি করি।’
মহানগর দক্ষিণের বিএনপি নেতা হারুনুর রশীদের সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম-আহ্বায়ক নবীউল্লাহ নবী, সদস্যসচিব রফিকুল আলম মজনু, প্রকৌশলী ইশরাক হোসেন, সাইদুর রহমান মিন্টু, দক্ষিণ যুবদলের গোলাম মাওলা শাহিন, দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানী, ছাত্রদলের সাবেক নেতা ইসহাক সরকার প্রমুখ।